Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ২১:০৯

চট্টগ্রামে প্রথম দিনেই যাত্রীদের উপচে পড়া ভিড়

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

চট্টগ্রামে প্রথম দিনেই যাত্রীদের উপচে পড়া ভিড়

এবারের রমজানের ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রয়ের প্রথম দিনে সাধারণত চাপ কিছুটা কম থাকে। কিন্তু এবার ঈদের টিকেট বিক্রয়ের প্রথম দিনেই চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনে যাত্রীদের ভিড় ছিলো চোখে পড়ার মতো। 

ঝামেলা মুক্তভাবে বাড়ি ফিরতে অনেকে টিকিট বিক্রয়ের প্রথম দিন বুধবার ভোর থেকেই রেল স্টেশনে ভিড় করেন ট্রেন যাত্রীরা। আগের রাতে ও ভোর থেকেই অনেক যাত্রী দীর্ঘলাইন ধরেই টিকেট সংগ্রহ করার অপেক্ষায় ছিল। সকাল ৯টায় কাউন্টার খোলার সাথে সাথেই সেই কাংখিত টিকেটটি পেতে কাউন্টারের দরজা নক করেন। সেই যাত্রী টিকেট পাওয়ার পরই প্রাণ বললেন ‘শান্তি’। অনেক কষ্ট করে দীর্ঘ লাইনে ছিলাম এবার একটু শান্তি পেলাম। এসব কথা বললেন রহিম নামের একজন বিজয় ট্রেনের ময়মনসিং এর যাত্রী।

রেলওয়ে সূত্রে জানা যায়, বুধবার ঈদে ট্রেনের অগ্রীম টিকেট বিক্রয়ের প্রথম দিনে চট্টগ্রামের ছিল ব্যাপক নিরাপত্তা ও কঠোর মনিটরিং। টিকিটের কালোবাজারি রোধে ষ্টেশনে রেলের নিজস্ব বাহিনী ছাড়াও ছিল র‌্যাব ও পুলিশ।

প্রথম দিনের টিকিট বিক্রয় চলাকালে সকালে চট্টগ্রাম রেলষ্টেশনে এসেছিলেন পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সৈয়দ ফারুক আহমেদ, প্রধান বাণিজ্য কর্মকর্তা (সিসিএম) এসএম মুরাদ হোসেনসহ উধর্তন কর্মকর্তারা। এ সময় যাত্রীদের সাথেও কথা বলেন তারা। কোন অভিযোগ থাকলে তাৎক্ষণিকভাবে সমাধানের বিষয়ে অভিযোগ দিতে বলেন। টিকিট বিক্রির সময় দীর্ঘ সময় লাগার বিষয়ে যাত্রীরা জানান জিএম সৈয়দ ফারুক আহমেদকে। কেউ কেউ রেলের অ্যাপস থেকে টিকিট না পাওয়ার বিষয়েও তার দৃষ্টি আকর্ষণ করেন। এক সঙ্গে বিপুল সংখ্যক মানুষ টিকিট নিতে অ্যাপসে নক করায় অনলাইনে সমস্যা হচ্ছে বলে তিনি যাত্রীদের চেষ্টা করতে বলেন।  এছাড়া জাতীয় পরিচয়পত্র জমা নিতে গিয়ে কাউন্টারে কিছুটা সময় লাগছে বলেও জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য