Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ২১:১৪

অতিরিক্ত ভাড়া আদায়ে জরিমানা, মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অতিরিক্ত ভাড়া আদায়ে জরিমানা, মামলা

চট্টগ্রাম থেকে কোম্পানীগঞ্জ নিয়মিত ভাড়া ৩০০ টাকা। কিন্তু প্রান্তিক পরিবহন আদায় করেছে ৫০০ টাকা। তাছাড়া এ বাসটির ছিল না রুট পারমিট। ফলে বাসটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

বুধবার দুপুরে নগরের কর্নেল হাট মোড়ে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। অভিযানে ডকুমেন্টস ত্রুটিপূর্ণ থাকা ও ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে বিভিন্ন যানবানকে মোট ৪২ হাজার টাকা জরিমানা, ৫টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং দুটি গাড়ি জব্দ করা হয়েছে। বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল হক এ অভিযান পরিচালনা করেন।  

তাছাড়া, বিআরটিএ’র অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে নগরের বালুছড়ায় পরিচালিত অভিযানে ৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা ও ১৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল হক বলেন, ‘অভিযানে নগরের কয়েকটি সড়কের ভাড়ার চিত্র ঠিক থাকলেও দূরপাল্লার কয়েকটি বাস কাউন্টারে গিয়ে দেখা যায় তারা অতিরিক্ত ভাড়া আদায় করছে। তাই একটি পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া কাগজপত্র না থাকাসহ নানা অপরাধে আরো কিছু গাড়িকে জরিমানা করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।’

বিডি-প্রতিদিন/১২ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য