২৫ আগস্ট, ২০১৯ ২০:১১

চট্টগ্রামে বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

চট্টগ্রামে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। রবিবার সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল চট্টগ্রামের বিচারক মোহাম্মদ আবদুল হালীমের আদালতে এই অভিযোগ গঠন করা হয়। এর আগে ২০১৫ সালে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলাটি দায়ের করা হয়েছিল।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি মনোরঞ্জন দাশ বলেন, ‘২০১৪ সালে ৫ জানুয়ারির নির্বাচনের বর্ষপূর্তিতে ২০১৫ সালে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন  করেছেন আদালত। আসামিরা দেশকে অস্থিতিশীল করার জন্য পরিকল্পিতভাবে এই হামলা চালায়।’

জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বর্ষপূর্তিতে’ ২০১৫ সালে চট্টগ্রামের কাজীর দেউড়ির নাসিমন ভবনের সামনে সমাবেশ ডেকেছিল ২০-দলীয় জোট। ওই দিন সভা চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থল থেকে আসলাম চৌধুরীসহ ৩০২ জনকে গ্রেফতার করে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইন ও সন্ত্রাসবিরোধী আইনের ধারায় একটি মামলা করে নগরের কোতোয়ালি থানায়। পরে তদন্ত শেষে ২০১৮ সালের ৪ জুলাই চট্টগ্রাাম আদালতে পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইন ও সন্ত্রাসবিরোধী আইনের তিনটি ধারায় পৃথক তিনটি অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ৯ সেপ্টেম্বর আদালত অভিযোগপত্রগুলো গ্রহণ করেন। কয়েক দফা শুনানি পেছানোর পর আদালত আজ সন্ত্রাসবিরোধী আইনের মামলায় অভিযোগ গঠন করেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর