শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২০ ১৯:০৩

স্কোয়াড্রন লিডার শাফায়াতের নামে বিমানবন্দর সড়কের নামকরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

স্কোয়াড্রন লিডার শাফায়াতের নামে বিমানবন্দর সড়কের নামকরণ

চট্টগ্রাম নগরের বিমান বন্দর সড়কের ড্রাইডক থেকে বিমান বাহিনী ঘাঁটি পর্যন্ত সড়কটি ‘স্কোয়াড্রন লিডার মরহুম মোহাম্মদ শাফায়েত সরোয়ার সড়ক’ নামে নামকরণ করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সিটি কর্পোরেশন-২ এর উপসচিব মো. এমদাদুল হক চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে নামকরণের প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়।

স্কোয়াড্রন লিডার মো. শাফায়াত সরোয়ারের বাবা মো. শহীদ উল্লাহ বলেন, ‘দেশের একজন গর্বিত সন্তানের নামে একটি সড়ক নামকরণ করা হয়েছে, এটি অবশ্যই খুশির খবর। এ ব্যাপারে আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে ধন্যবাদ জানাই।’     

পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৩ মে সকাল ১১টায় শাহ্‌ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়ের পার্শ্বেই এক মর্মান্তিক বিমান দুর্র্ঘটনায় বিমান বাহিনীর এম আই ১৭ মডেলের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনা কবলিত হেলিকপ্টার থেকে বিমান বাহিনীর পাইলট প্রশিক্ষক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ শাফায়েত সরোয়ারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল এবং পরে উন্নত চিকিৎসায় সিঙ্গাপুর নেয়া হয়। সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ২৫ মে ইন্তেকাল করেন।

প্রসঙ্গত, স্কোয়াড্রন লিডার মো. শাফায়াত সরোয়ার চট্টগ্রামের বাসিন্দা কমার্স ব্যাংক লিমিটেডের অবসরপ্রাপ্ত ভাইস প্রেসিডেন্ট মো. শহীদ উল্লাহ এবং চট্টগ্রামের ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষিকা শার্মিন আকতার দম্পতির কনিষ্ঠ পুত্র।  

বিডি প্রতিদিন/মজুমদার/রেজা মুজাম্মেল 


আপনার মন্তব্য