শিরোনাম
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:০৪
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১১

তিনদিনের রিমান্ডে শিবির ক্যাডার সরওয়ার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

তিনদিনের রিমান্ডে শিবির ক্যাডার সরওয়ার
প্রতীকী ছবি

শিবির ক্যাডার সাজ্জাদ আলীর অন্যতম সহযোগী সরওয়ার প্রকাশ বাবলার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। সন্ত্রাসী সরওয়ারের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ১৬টি মামলা রয়েছে।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, ‘সরওয়ারকে পুলিশ সাতদিনের রিমান্ড চেয়েছিল। আদালত শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।’  

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২৪ অক্টোবর সন্ত্রাসী সরওয়ার-ম্যাক্সন ও একরামের নামে চাঁদাবাজির অভিযোগে যুবলীগের কর্মী নামধারী পাঁচজনকে গ্রেফতার করেছিল বায়েজিদ থানা পুলিশ। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় রিমান্ড মঞ্জুর হয় সরওয়ারের। 

গত ৮ ফেব্রুয়ারি দুপুরে কাতার থেকে দেশে ফেরার পর শিবির ক্যাডার সরওয়ারকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাকে বায়েজিদ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। গত ৯ ফেব্রুয়ারি ভোরে নগরের বায়েজিদ থানাধীন খোন্দকারাবাদ এলাকায় সরওয়ারের বাবলার বাড়ি থেকে একটি একে ২২ রাইফেল, ৩০ রাউন্ড গুলি, দুইটি এলজি ও রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

জানা যায়, ২০১১ সালে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ ব্রাহ্মণবাড়িয়া থেকে সন্ত্রাসী ম্যাক্সনকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যে সরওয়ারকে গ্রেফতার করা হয়। ২০১৭ সালে কারাগার থেকে জামিনে ছাড়া পেয়ে কাতারে পালিয়ে যান সরওয়ার ও ম্যাক্সন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য