১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০৮

চট্টগ্রামে চোরাইপথে আনা ফার্নেস অয়েলসহ ট্যাংকার জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে চোরাইপথে আনা ফার্নেস অয়েলসহ ট্যাংকার জব্দ

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানাধীন শুলকবহর এলাকা থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আমদানি করা ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ ট্যাংকার জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় দুইজনকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে শুলকবহর ফ্লাইওভারের মুখ থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন- কর্ণফুলী থানার চরপাথরঘাটা এলাকার আবদুল মোনাফের ছেলে রিজুয়ানুল ইসলাম (৩৫) ও পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকার ফয়েজ আহমদের ছেলে মো. রহমান (৩৪)। এর  মধ্যে রিজুয়ানুল ইসলাম এসব চোরাই ফার্নেস অয়েলের মালিক পক্ষের লোক ও মো. রহমান ফার্নেস অয়েলবাহী ট্যাংকারের চালক।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মো. শামীম সরকার বলেন, ‘শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আমদানি করা ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তেল বহনকারী একটি ট্যাংকার জব্দ করা হয়েছে।’ তিনি বলেন, ‘বিদেশ থেকে চোরাইপথে আনা এসব তেল কর্ণফুলী এলাকা থেকে সীতাকুণ্ড এলাকায় বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে তারা জানিয়েছে। দীর্ঘদিন ধরে তারা শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে এসব তেল নিয়ে এসে বাংলাদেশে বিক্রি করে আসছিল। এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

বিডি প্রতিদিন/মজুমদার/রেজা মুজাম্মেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর