শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:১৯
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:২১

চট্টগ্রামে অবৈধ ১২৮ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে অবৈধ ১২৮ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ সরকারি সিএন্ডবি কলোনীর ১৬টি রাইজারের মাধ্যমে অবৈধভাবে নেয়া ১২৮টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বুধবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে পরিচালিত অভিযানে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা যায়, কলোনীর ৮টি ভবনের সবকটিকে চট্টগ্রাম গণপূর্ত বিভাগ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বসবাস অযোগ্য হিসেবে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করা হয়। ফলে সরকারি আবাসন পরিদপ্তর ১২৮টি বাসার বরাদ্দ বাতিল করে। কিন্তু কিছু অসাধু বহিরাগত খালি থাকা বাসাগুলো অবেধভাবে ভাড়া দিয়ে রাখে। প্রায় ৫০-৬০ টি বাসা অবৈধভাবে অনেকদিন ধরে বহিরাগতরা বসবাস করে আসছিল। এর আগেও দুই দফা কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি  লিমিটেড (কেজিডিসি) গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে গেলে বহিরাগতদের বাধার সম্মুখীন হয়। তাছাড়া পাইপসহ যন্ত্রাংশগুলো বহুলাংশে জরাজীর্ণ।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, ‘সরকারি বাসায়  অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে প্রায় ৬০টি বাসায় ব্যবহার করা হচ্ছে। আগে লাইন বিচ্ছিন্নকরতে গেরে গ্যাস কর্তৃপক্ষ বাধার মুখে পড়ে। অভিযানের মাধ্যমে গ্যাসের মেইন লাইনসহ ১২৮টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।’

 
বিডি প্রতিদিন/মজুমদার/রেজা মুজাম্মেল 


আপনার মন্তব্য