শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৪

চট্টগ্রামে তিন ইয়াবা ব্যবসায়ীর ১৫ বছর করে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে তিন ইয়াবা ব্যবসায়ীর ১৫ বছর করে কারাদণ্ড
প্রতীকী ছবি

ইয়াবাসহ গ্রেফতার হওয়া তিন মাদক ব্যবসায়ীকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- আলী আহমেদ, মো. হামিদুল্লাহ এবং মহিউদ্দিন। 

মঙ্গলবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই তাদের সর্বোচ্চ শাস্তি ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

তিনি আরও বলেন, এই বিচার করা হয়েছে ১৯৯০ সালের মাদক নিয়ন্ত্রণ আইন অনুযায়ী। তখন সর্বোচ্চ শাস্তি ছিল ১৫ বছর। মামলাটি পুরনো হওয়ায় আগের ধারায় এ বিচার কার্য সম্পাদন করা হয়।

আদালত সূত্রে জানা যায়, কর্ণফুলীর মোহনা থেকে ২০১৬ সালের ১৭ জানুয়ারি ২৭ লাখ ৫০ হাজার পিস ইয়াবাসহ আলী আহমদ ও হামিদুল্লাহকে গ্রেফতার করে র‌্যাব। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকা থেকে মহিউদ্দিনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন র‌্যাব কর্মকর্তা মহসিন কবির। 

২০১৬ সালের ২৩ মে এ মামলার অভিযোগপত্র দাখিল করে তদন্তকারী কর্মকর্তা। একই বছরের ৬ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এরপর ৯ জনের সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন।
 
বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য