শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৮:৩৫

করোনাভাইরাস প্রতিরোধ

চট্টগ্রামে হোম কোয়ারেন্টাইন মনিটরিংয়ে বাড়িতে বাড়িতে জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে হোম কোয়ারেন্টাইন মনিটরিংয়ে বাড়িতে বাড়িতে জেলা প্রশাসক

চট্টগ্রামে বিদেশ থেকে আসাদের বাধ্যতাামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বাড়িতে বাড়িতে সরেজমিন পরিদর্শন করছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের খুলশি, বায়েজিদসহ বিভিন্ন এলাকায় গিয়ে তদারকি করেন। তাছাড়া জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনা করেন।

জানা যায়, সকালে খুলশী আবাসিক এলাকায় থাকা দেশি বিদেশী প্রায় ৭০ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে দেখতে যান। এ সময় হোম কোয়ারেন্টাইনে থাকাদের প্রয়োজনীয় সহায়তা এবং কোয়ারেন্টাইন শেষ হওয়াদের স্বাস্থ্য সম্মত সময় পার করার জন্য অনুরোধ করেন।   

জেলা প্রশাসনের স্টাফ অফিসার মাসুদুর রহমান বলেন, ‘চট্টগ্রামে মোট ৯৭৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এর মধ্যে খুলশী এলাকায় থাকা দেশি- বিদেশীদের সরেজমিন তদারকি করতে যান জেলা প্রশাসক। এ সময় তিনি সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করেন।’  

জানা যায়, জেলা প্রশাসনের চার নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান, তৌহিদুল ইসলাম, মাসুদ রানা ও আশিকুর রহমান পৃথক চার থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। এর মধ্যে বাজার মনিটরিং, অপ্রয়োজনীয় জনসমাগম প্রতিরোধকল্পে ডবলমুরিং, বন্দর,  ইপিজেড ও পতেঙ্গা এলাকায় মোবাইলকোর্ট পরিচালনা করেন আশরাফুল হাসান। নগরীর চান্দগাও, বাকলিয়া, পাচলাইশ ও খুলশি থানায় করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধ ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, বাজার মনিটরিং করেন তৌহিদুল ইসলাম।  নগরীর চকবাজার, বায়েজিদ, কোতোয়ালি ও সদরঘাট এলাকায় অভিযান পরিচালনা করেন মাসুদ রানা। তাছাড়া নগরীর হালিশহর, পাহাড়তলি ও আকবর শাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আশিকুর রহমান।

অভিযানে নানা অভিযোগে বিভিন্ন দোকানকে জরিমানা করা হয়। তাছাড়া দোকানের সামনে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নির্দেশনা দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার/রেজা মুজাম্মেল


আপনার মন্তব্য