শিরোনাম
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০২০ ১৯:২৮

'বৃক্ষরোপণের পাশাপাশি পরিচর্যা জরুরি'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'বৃক্ষরোপণের পাশাপাশি পরিচর্যা জরুরি'

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বলেছেন, বৃক্ষ আমাদের ফুলফল, আসবাব পত্র সবকিছু দেয়। সবচেয়ে বড় কথা হচ্ছে বৃক্ষই আমাদের অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে। বৃক্ষের জন্মই হয়েছে প্রাণিকুলের উপকার করার জন্য। বৃক্ষের কাছ থেকে খাদ্য পাই, পরিধেয় বস্ত্র পাই, আশ্রয়ের জন্য বাসস্থান পাই, জ্বালানিসহ আরো কত কিছু পাই। তাই বৃক্ষ রোপনের পাশাপাশি বৃক্ষের পরিচর্যাও জরুরি।

তিনি সকালে ‘তিলোত্তমা চট্টগ্রাম’ আয়োজিত মুজিববর্ষ উপলক্ষে পাঁচ লাখ বৃক্ষরোপন কর্মসূচির তৃতীয় পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিলোত্তমা চট্টগ্রাম এর উপদেষ্টা শুভা নাজ জিনিয়ার সভাপতিত্বে হাটহাজারী এ কে সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদ। বক্তব্য রাখেন, শাহ আলম বাবুল (পিএমজেএফ), মো. আবু সাঈদ সেলিম, রফিক আহমেদ, আবু মুসা খান, মো. জুবায়ের, লোকমান হোসেন জুনু, আক্তার হোসেন, আব্দুল খালেক প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন তিলোত্তমা চট্টগ্রামের সভাপতি সাহেলা আবেদিন।

অনুষ্ঠানে এস এম রাশেদ ৫শ’ চারা গাছ, তিলোত্তমা চট্টগ্রামের পক্ষ থেকে তিন হাজার বিভিন্ন গাছের চারা ওই এলাকায় লাগানোর জন্য ছাত্র-ছাত্রীদের বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর