২১ নভেম্বর, ২০২০ ২২:১১

চট্টগ্রামে মাস্ক না পরায় ৬৮ জনকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে মাস্ক না পরায় ৬৮ জনকে অর্থদণ্ড

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ছিন্নমূল মানুষ ও রিকশাওয়ালাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়

চট্টগ্রাম জলা প্রশাসনের পক্ষ থেকে ছিন্নমূল মানুষ ও রিকশাওয়ালাদের মাঝে প্রায় ৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি অবহেলা করে মাস্ক না পরায় ৬৮ জনকে ২০ হাজার ৪৭০ টাকা অর্থদণ্ড করেছে প্রশাসনের চার নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম নগরীর আন্দরকিল্লা ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে ২৮ জন ব্যক্তিকে ১৭ হাজার ১০০ টাকা অর্থদণ্ড করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক কাজির দেউড়ী ও লালখান বাজারে ছিন্নমূল মানুষ ও রিকশাওয়ালাদের মাঝে মাস্ক বিতরণ করেন ও ২০ ব্যক্তিকে ১৫০০ টাকা অর্থদণ্ড করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জিইসি মোড় এলাকায় গণ পরিবহনে অভিযান চালিয়ে ১৪ ব্যক্তিকে ১৪০০ টাকা অর্থদণ্ড করেন ও এস এম আলমগীর পরিচালিত মোবাইল কোর্ট বায়েজিদ এলাকায় ৬ জনকে ৪৩০ টাকা অর্থদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অনেক মানুষ আছেন যারা সচেতন নয় এবং মাস্কও কিনতে পারেন না তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং শপথ পড়ানো হয় যাতে তারা বাইরে বের হলে মাস্ক পরিধান করেন।

তিনি আরও বলেন, টানা অভিযানের ফলে মাস্ক পরার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে তবুও কিছু মানুষ অবেহেলা করে মাস্ক পরে না। তাই তাদের অনেককেই হাজার টাকা করেও অর্থদণ্ড করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর