শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১১:৪২
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২১ ১৫:২৩
প্রিন্ট করুন printer

বাধার পাহাড় ডিঙিয়ে চট্টগ্রাম সিটির ভোটে জিতলেন যারা

অনলাইন ডেস্ক

বাধার পাহাড় ডিঙিয়ে চট্টগ্রাম সিটির ভোটে জিতলেন যারা

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ইস্যুতে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, প্রশাসন ও দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের চরম চাপ, হুমকি ধমকি উপেক্ষা করে শেষ পর্যন্ত ভোটের মাঠে টিকে ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা। শেষ পর্যন্ত তাদের অনেকেই রীতিমতো বাধার পাহাড় ডিঙিয়ে কাউন্সিলর প্রার্থী হিসেবে জিতে আসলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সদ্য শেষ হওয়া নির্বাচনে।

বুধবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দিনব্যাপি নির্বাচনে কাউন্সিলর পদে ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডে জিতেছেন সাহেদ ইকবাল বাবু, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য মোহাম্মদ ইব্রাহিম।

৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডে জয়ী হয়েছেন সদ্য সাবেক কাউন্সিলর জহুরুল আলম জসীম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পাহাড়তলী থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আবছার মিয়া।

৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে জয়ী হয়েছেন হাসান মুরাদ বিপ্লব, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মহানগর ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন।

৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে জয়ী হয়েছেন মোরশেদ আলী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সদ্য সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরী।

৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে জয়ী হয়েছেন এসরারুল হক, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সদ্য সাবেক কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ।

৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডে জয়ী হয়েছেন মো. শফিকুল ইসলাম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সদ্য সাবেক কাউন্সিলর কফিল উদ্দিন।

২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডে জয়ী হয়েছেন বিদ্রোহী প্রার্থী মো. ইলিয়াস (লাটিম প্রতীক), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সদ্য সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন।

অন্যদিকে উল্লেখযোগ্য বিদ্রোহী প্রার্থীদের মধ্যে হেরে গেছেন ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের তৌফিক আহমেদ চৌধুরী, ১১ নম্বর দক্ষিণ কাট্টলীতে মোরশেদ আক্তার চৌধুরী, ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে সাবের আহমেদ সওদাগর, ১৪ নম্বর লালখানবাজারে এফ কবির মানিক, ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদে এইচএম সোহেল এবং ২৮ নম্বর পাঠানটুলীতে আব্দুল কাদের। এসব ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিরুদ্ধে দিনভর ভোট কেন্দ্র দখল করে নেওয়ার অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা। পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধেও তারা নজিরবিহীন পক্ষপাতের অভিযোগ তুলেছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর