শিরোনাম
প্রকাশ : ১২ মার্চ, ২০২১ ২০:৩১
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে করোনায় শহীদ চিকিৎসকদের স্মরণে সভা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে করোনায় শহীদ চিকিৎসকদের স্মরণে সভা

'আজ আমাদের জন্য চরম বেদনা ও শোকের দিন। কারণ আমাদের মঞ্চের সামনে করোনায় শহীদ চিকিৎসকদের পরিবারের সম্মানিত সদস্যরা উপস্থিত আছেন। শহীদদের প্রতি অন্তহীন শ্রদ্ধা-ভালবাসা এবং পরিবারের প্রতি আমাদের সমবেদনা। একই সঙ্গে আজ আমাদের জন্য আনন্দের দিন। কারণ আজকে শহীদ চিকিৎসকদের পরিবার এবং করোনাকালে বিশেষ অবদান রাখা চিকিৎসক ও নানা শ্রেণীর ব্যাক্তিদের সম্মাননা দেয়া হচ্ছে। তবে আজ শঙ্কা ও আতঙ্কের দিনও। কেননা, করোনা যুদ্ধ এখনও শেষ হয়নি। বরং গত কিছুদিন ধরে সংক্রমণ বাড়ছে। তাই আমাদের মধ্যে শঙ্কা বিরাজ করছে।'  

শুক্রবার বিকাল ৩টায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে চট্টগ্রামে কোভিড-১৯ আক্রান্ত শহীদ চিকিৎসকদের স্মরণসভা এবং কোভিড-১৯ মোকাবেলায় বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।    

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর এবং চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন ইয়াং সোশ্যালএক্টিভিজম বোর্ড- ওয়াইস্যাবের যৌথ উদ্যোগে আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান। ইয়াং সোশ্যালএক্টিভিজম বোর্ড-ওয়াইস্যাবের ফাউন্ডার প্রেসিডেন্ট ডা. হামিদ হোছাইন আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল  এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান, চট্টগ্রাম মেডিকের কলেজ (চমেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. এহসানুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কভিড-১৯ টেস্টিং ল্যাবরোটরির ইনচার্জ ড. মোহাম্মদ আল ফোরকান, বিআইটিআইডি’র সহযোগী অধ্যাপক ও ল্যাব ইনচার্জ ডা. শাকিল আহমেদ, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া, ইউএসটিসির মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ  মোহাম্মদ জাবেদ, শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোরশেদ আলম ও আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. নাছির উদ্দিন  প্রমুখ। 

সভায় শহীদ চিকিৎসকদের মধ্যে ১০ পরিবারের স্বজনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। তাছাড়া করোনাকালে বিশেষ অবদান রাখায় ২২ ব্যক্তি ও সংগঠনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। একই সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব, বিআইটিআইডি ল্যাব এবং সিভাসু ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় কর্মরত, করোনার রিপোর্ট প্রদানে সিভিল সার্জন কার্যালয়ের দায়িত্বপালনকারী এবং করোনাকালে নানাভাবে অবদান রেখেছেন এমন ১৫৫ জন ব্যক্তি ও সংগঠনকে সম্মাননা স্মারক দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের আইসিইউ বিভাগের সহকারি অধ্যাপক ডা. শুভাশিষ তালুকদার, সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা. নুরুল হায়দা শামীম, চমেক হাসপাতালের ক্লিনিক্যাল প্যাথলজিস্ট ডা. শুভ দাশ, রেলওয়ে হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আনিসুল হক খান।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর