শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ২১:৪৫
প্রিন্ট করুন printer

লকডাউনে সরকারি অ্যাম্বুলেন্সে যাত্রী পরিবহন!

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

লকডাউনে সরকারি অ্যাম্বুলেন্সে যাত্রী পরিবহন!

করোনা পরিস্থিতিতে দেশে চলমান লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চট্টগ্রামের সরকারি একটি স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে যাত্রী পরিবহনের ঘটনা ঘটেছে। এসময় অ্যাম্বুলেন্স চালক মো. আলমগীর যাত্রীদের ভাড়ায় যাওয়ার জন্য ডেকে ডেকে অ্যাম্বুলেন্সে তুলেন।সামাজিক যোগাযোগ মাধ্যমে যাত্রী পরিবহনের ছবিটি ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার নগরীর কোতোয়ালী এলাকা থেকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বলেন্সে করে যাত্রী পরিবহনের সময় দৃশ্যটি স্থানীয় অনেকের নজরে এসেছে।

বিষয়টি অস্বীকার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক মো. আলমগীর বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি বাশঁখালী যাওয়ার জন্য কোতোয়ালী দিয়ে যাচ্ছিলাম। এসময় আমার এলাকার কিছু লোক গাড়ির জন্য অপেক্ষা করছেন। তারা আমার পরিচিতও। এতে তাদের অসহায়ত্ব থেকে নিরুপায় হয়ে তুলেছিলাম। তবে এমন ঘটনা আর হবে না বলেও জানান তিনি।

খোজঁ নিয়ে আরো জানা গেছে, চট্টগ্রামে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক মো. আলমগীর দীর্ঘ ৫ বছর ধরেই এই হাসাপাতালে চাকরি করে আসছেন। চাকরির সময়কালে এই অ্যাম্বুলেন্স ব্যবহার করে রোগীর স্বজনদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়, নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকাসহ বিভিন্ন অনিয়ম, অপকর্মের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়াও স্থানীয় অনেকেই বিষয়টি অবগত আছেন।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, করোনাকালীন লকডাউনের সময় অ্যাম্বুলেন্সে করে যাত্রী পরিবহনের বিষয়টি আমার নজরে এসেছে। তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীল কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। এটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর