শিরোনাম
প্রকাশ : ৩১ আগস্ট, ২০২১ ১৬:২৩
প্রিন্ট করুন printer

চট্টগ্রাম বিমানবন্দরে সাড়ে ৭ লাখ টাকার সিগারেট জব্দ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রাম বিমানবন্দরে সাড়ে ৭ লাখ টাকার সিগারেট জব্দ
Google News

বিমান বন্দর, সমুদ্রপথ ও রেলপথসহ বিভিন্নভাবে অবৈধ পথে চট্টগ্রামে আসছে সিগারেট। এই সিগারেটের রমরমা ব্যবসা কেন্দ্র হচ্ছে চট্টগ্রামের বিভিন্ন বাজার। মাঝে মধ্যে অভিযান চললেও অধরায় থেকে যায় অবৈধ ব্যবসার মূল হোতারা। এসব কারণে সরকার লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

সর্বশেষ গতকাল চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এক যাত্রীর কাজ থেকে অবৈধভাবে আসা বিভিন্ন সিগারেট জব্দ করেছেন এনএসআই বিমান বন্দরের একটি দল। তবে বিভিন্নভাবে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে এসব সিগারেট বাজারে আসলেও কঠোর মনিটরিংও করছেন বলে জানান প্রশাসনের দায়িত্বশীলরা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে আসা এক যাত্রীর কাছ থেকে ৭ লাখ ৫৬ হাজার টাকা দামের বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। বিমানবন্দরের একটি এনএসআই এর বিশেষ দল এসব সিগারেট উদ্ধার করেন বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান।

বিমানবন্দর সূত্রে আরও জানা গেছে, আজ মঙ্গলবার সকাল ৭টা ১০ মিনিটে দুবাই থেকে বিমানের বিজি-১৪৮ ফ্লাইট শাহ আমানতে অবতরণ করে। তল্লাশিকালে ওই ফ্লাইটের যাত্রী চট্টগ্রামে লোহাগাড়ার আনিসুল ইসলামের ব্যাগেজ থেকে ২৫২ কার্টন মন্ড, ডানহিল ও ৩০৩ ব্রান্ডের সিগারেট পাওয়া যায়। প্রতি কার্টন সিগারেটের বাজার মূল্য ৩ হাজার টাকা হিসাব করলে এসব সিগারেটের দাম দাঁড়ায় ৭ লাখ ৫৬ হাজার টাকা। 

কাস্টম হাউসের একজন অফিসার বলেন, চোরাচালান, মিথ্যা ঘোষণা, রাজস্ব ফাঁকি ও আমদানি নিষিদ্ধ পণ্য প্রতিরোধে কাস্টম হাউস কর্তৃপক্ষ নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বাড়ানোর ফলে চালানগুলো ধরা পড়ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর