২৬ জানুয়ারি, ২০২২ ১৯:১৪

চট্টগ্রামে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান শুরু

করোনা ও ওমিক্রন থেকে সুরক্ষায় বিশেষ চাহিদা সম্পন্ন (মানসিক প্রতিবন্ধী) শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান শুরু করা হয়েছে। 

বুধবার প্রথম দিনে সকাল থেকে দুপুর পর্যন্ত ৪৪ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে অ্যাস্ট্রোজেনেকার প্রথম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগ ও সমাজসেবা অধিদফতরের অধীন

নগরীর সিআরবি সংলগ্ন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রে তাদের এ টিকা দেওয়া হয়। পর্যায়ক্রমে বিশেষ চাহিদা সম্পন্ন সকল শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণকারীদের আগামী দুইমাস পর দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন প্রদানকালে উপস্থিত ছিলেন বাউবি চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের উপ-পরিচালক (অর্থ ও হিসাব) ও আঞ্চলিক পরিচালক মো. আনিছুল করিম, মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবুল কাশেম। ভ্যাকসিন প্রদান কাজে সহযোগিতা করেন স্বাস্থ্য পরিদর্শক অলক দাশ, স্বাস্থ্য পরিদর্শক পরিতোষ বড়ুয়া ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক ইলু বড়ুয়া।     

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, সরকারের নির্দেশে চট্টগ্রামের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রত্যেক মানুষকে কোভিড-১৯ ভ্যাকসিনের আওতায় আনার কার্যক্রম চলমান রয়েছে। কেউ ভ্যাকসিন না পেয়ে থাকবেনা। এটা বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর