২ এপ্রিল, ২০২৩ ১৭:৫৩

চট্টগ্রামে ৭ এপ্রিল থেকে ঈদের নতুন টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ৭ এপ্রিল থেকে ঈদের নতুন টিকিট বিক্রি শুরু

ফাইল ছবি

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৭ এপ্রিল থেকে ১০ দিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতিও নিচ্ছে রেলওয়ে পূর্বাঞ্চল।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম বলেন, আগামী ৭ এপ্রিল থেকে ১০ দিন ঈদের অগ্রিম রেলের টিকিট বিক্রি করা হবে। ১৫ তারিখের টিকিট বিক্রি হবে ৭ তারিখে, ১৬ তারিখের টিকিট বিক্রি হবে ৮ তারিখে। এভাবে পর্যায়ক্রমে ১০ দিনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। 

তিনি বলেন, এবার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তাই স্টেশনে আগের মতো ভিড় করতে হবে না এবং কোনো যাত্রীকে আগের মত রাত জেগে অপেক্ষাও করতে হবে না। তাছাড়া, যাত্রীর চাহিদাকে বিবেচনা করে নতুন বগি সংযোজনের বিষটি বিবেচনা করে রেলের অতিরিক্ত বগি সংযোজন করা হবে। তবে, তা এখনও সিডিউল পাইনি।  

জানা যায়, চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর, মেইল এবং স্পেশাল ট্রেনে অতিরিক্ত বগিসহ প্রতিদিন প্রায় ১৩ থেকে ১৪ হাজারের মতো টিকিট বিক্রি হবে। শুধুমাত্র ১০টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে অনলাইনে। অন্যান্য মেইল ট্রেন ও  স্পেশাল ট্রেনের টিকিট কাউন্টারে বিক্রি হবে। 

প্রতি বছর ঈদে ট্রেনের অগ্রিম টিকিটের জন্য শত শত যাত্রী আগের দিন রাত থেকে এবং ঈদের এক-দুইদিন আগে স্টেশনে গিয়ে অবস্থান করতেন। এবার সেই বিড়ম্বনা এবং দুর্ভোগ আর থাকছে না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর