২৪ এপ্রিল, ২০২৪ ১৭:২৬

চট্টগ্রামে ২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

চট্টগ্রামে ২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় ১০ বছরের শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. আফছারকে দীর্ঘ ২২ বছর পর নগরের সিএনবি মোড় থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ জানায়, নগরের চান্দগাঁও থানার কাশেম কলোনিতে ২০০২ সালের ৭ সেপ্টেম্বর ভুক্তভোগী তার সহপাঠীদের সঙ্গে নিজ বাসার সামনে খেলছিল। এমন সময় ভুক্তভোগীর বাসার পূর্ব দিকের খালে আফছার নামে এক ব্যক্তি নৌকা নিয়ে আসে। ভুক্তভোগীর সহপাঠীরা নৌকায় উঠলে নৌকার মাঝি আফছার ভুক্তভোগীসহ তাদের নৌকায় করে বেড়ানোর প্রলোভন দেখিয়ে নদীতে নিয়ে যায়। কিছু দূর যাওয়ার পর আফছার নৌকা থেকে ভুক্তভোগীর সঙ্গে থাকা সহপাঠীদের কৌশলে নদীর পাড়ে রেখে ভুক্তভোগীকে নদীর পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। ভুক্তভোগী বাড়ি ফিরে কান্নাকাটি করে। কারণ জিজ্ঞাসা করলে ধর্ষণের বিস্তারিত ঘটনা পরিবারকে জানায় সে। এই ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে নগরের চাদগাঁও থানায় মো. আফছারকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। আদালত বিচার কার্যক্রম শেষে আসামি মো. আফছারকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, ধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. আফছার গ্রেফতার এড়াতে নগরের চান্দগাঁও থানার সিএনবি মোড় এলাকায় আত্মগোপন করে আছেন গোপন সূত্রে এমন খবরে আসে। এরপর গত মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে মো. আফছারকে গ্রেফতার করা হয়। গ্রেফতার এড়ানোর জন্য দীর্ঘ ২২ বছর যাবৎ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন তিনি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে নগরের চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর