১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:০৯

বরিশালে উচ্ছেদ অভিযানে হামলার ঘটনায় আসামী দেড় হাজার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে উচ্ছেদ অভিযানে হামলার ঘটনায় আসামী দেড় হাজার

বরিশাল নগরীর কাউনিয়া বিসিক এলাকায় সিটি করপোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় দেড় হাজার জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

নগরীর কাউনিয়া থানার এসআই আশরাফুল বাদী হয়ে সরকারি কাজে বাধাদান এবং পুলিশের ওপর হামলার অভিযোগে গতকাল বৃহস্পতিবার রাতে মামলা করেন।

মামলায় ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং ১৪০০ থেকে ১৫০০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এর মধ্যে সাত জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) এসএম জাহিদকে এই মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। 

এদিকে, গ্রেফতার এড়াতে কাউনিয়া বিসিক এলাকা প্রায় পুরুষ শূন্য হয়ে পড়েছে। স্থানীয়দের আশঙ্কা অজ্ঞাতনামা আসামী হিসেবে যাকে তাকে ধরে নিতে পারে। এ কারণে হামলায় জড়িত নয় এমন ব্যক্তিরাও আত্মগোপন করেছে। 

নগরীর কাউনিয়া থানার ওসি মো. সেলিম রেজা জানান, নগরীর কাউনিয়ার বিভিন্ন এলাকার সড়কের দুই পাশের জমি দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে বৃহস্পতিবার অভিযান চালায় সিটি করপোরেশন। দুপুরে বিসিক শিল্প নগরীর টেক্সটাইল সংলগ্ন তিনমাথা এলাকায় উচ্ছেদ অভিযান চলাকালে সিটি করপোরেশনের উচ্ছেদ দল এবং তাদের সহায়তাকারী পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে স্থানীয়রা। এতে সাত পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়।পরে পুলিশ শতাধিক রাউন্ড গুলি করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ ঘটনায় নিরীহ কাউকে পুলিশ গ্রেফতার করবে না বলে আশ্বস্ত করেছেন কাউনিয়া থানার ওসি। 

বিডি প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর