Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১২:৫৮

জাল টাকায় মাদক কেনা-বেচা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জাল টাকায় মাদক কেনা-বেচা

জাল টাকা, টাকা তৈরির সরঞ্জামসহ চারজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছেন, এসব জাল টাকা ব্যবহার হয় মাদক কেনাবেচায়। দীর্ঘদিন ধরে এই চক্রটি জাল টাকার এমন কারবার করে আসছিল।

গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছে, এক লাখ জাল টাকা ১০ হাজার টাকায় বিক্রি করতো তারা। মূলত মাদক ব্যবসার সঙ্গে জড়িতরা এসব টাকা কিনতো। আবার যারা মাদক সেবন করে তারাও মাদক কিনতে জাল টাকার ব্যবহার করতো।

বুধবার নগর পুলিশের সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়।

গ্রেফতারকৃতরা হলেন নগরীর কাটাখালীর শ্যামপুর পশ্চিমপাড়া এলাকার সামাউন আলীর ছেলে জনি হাসান (২৪), মাসুদ রানার ছেলে জনি আলী, গোদাগাড়ীর ফুলবাড়ী এলাকার নুরুল ইসলামের ছেলে ইনসান মিয়া ও হরিয়ান পশ্চিমপাড়া এলাকার রেজাউল করিমের ছেলে সুমন রানা (২৭)। তাদের কাছ থেকে আট লাখ ১২ হাজার জাল টাকা, একটি ল্যাপটপ, একটি প্রিন্টার ও জাল টাকা তৈরির কাগজ উদ্ধার করা হয়।

নগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আকতার জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে ডিবি জানতে পারে কাটাখালীর দেওয়ানপাড়া এলাকায় একটি চক্র জাল টাকা কেনা-বেচা করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে সুমনের বাড়ির নীচতলার একটি কক্ষে অভিযান পরিচালনা করে জাল টাকা তৈরি সরঞ্জাম উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য