১৮ আগস্ট, ২০১৯ ০১:২০

'বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর আদর্শ হত্যা করতে পারেনি'

গাজীপুর প্রতিনিধি:

'বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর আদর্শ হত্যা করতে পারেনি'

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বিশাল হৃদয়ের অধিকারী। তাঁর আজীবন লালিত স্বপ্ন ছিল বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা। অথচ স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় পরিবারসহ তাঁকে নৃশংসভাবে হত্যা করা হয়।

তিনি বলেন, যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ গড়ে তুলতে বঙ্গবন্ধু অনেক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তাঁর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যেতে শুরু করেছিল তখন কুচক্রী মহল তাঁকে হত্যা করে। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর ওই আদর্শকে ধারণ করে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী শনিবার দুপুরে গাজীপুর প্রেসক্লাব আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

প্রেসক্লাব মিলনায়তনে ক্লাবের সভাপতি মো: মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মো: আজমত উল্লাহ খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো: আজাদ মিয়া, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, সহ-সভাপতি এ্যাডভোকেট মো: ওয়াজ উদ্দিন মিয়া, মহানগর আওয়ামী লীগ নেতা আব্দুল হাদী শামীম, গাজীপুরের জিপি এ্যাডভোকেট আমজাদ হোসেন বাবুল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, গাজীপুর বারের সভাপতি এডভোকেট খালেদ হোসেন, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেন, সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: খায়রুল ইসলাম, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল আহমদ সরকার ও মো: আলমগীর হোসেন, সাংবাদিক মোকছেদুল আলম লিটন প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর