শিরোনাম
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৯ ১০:০৭

বিয়ে বাড়ির অন্যরকম সাজ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিয়ে বাড়ির অন্যরকম সাজ

বিয়ের সময় মানুষের শখের যেন অন্ত নেই। নানান আলোকসজ্জা, গান, বিশেষ ব্যান্ড পার্টির বাজনা ও সানাইয়ের সুরে মুখরিত হয়ে থাকে পুরো বিয়ে বাড়ি। কিন্তু রাজশাহী দুর্গাপুর উপজেলার ৫ নম্বর ঝালুকা ইউনিয়ন এলাকায় চৌপুকুরিয়া গ্রামের বর্তমান চেয়ারম্যান মোজাহার আলীর দুই ছেলের বিয়ে হয়েছে একটু ভিন্ন সাজে। 

বিয়েতে বরের সাজে চেয়ারম্যানের বড় ছেলে আবু সাইদ ও ছোট ছেলে হাসিবুল ইসলাম শান্ত। কিন্তু এখানে কোনো চমক নেই। চমক আছে সাজসজ্জায়। মানুষ যেখানে ফুল, রঙ দিয়ে বাড়ির সাজসজ্জা করে, সেখানে চেয়ারম্যান সাজিয়েছেন রাজনৈতিক নেতাদের ছবি দিয়ে।
 
বিয়ে বাড়িতে বৌভাত উপলক্ষে সাজসজ্জায় লাইটিং এর পাশাপাশি রাজনৈতিক প্রিয় নেতাদের ছবি দিয়ে সাজানো হয় পুরো বাড়ি। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির পাশে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। পাশাপাশি আছে ইউনিয়ন পরিষদের সদস্য থেকে শুরু করে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের ছবি। তবে এই বিয়ে বাড়িতে নেই বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি। 

রাজশাহীর অনেক নেতার ছবি না থাকা প্রসঙ্গে চেয়ারম্যান মোজাহার আলী বলেন, ‘এখানে যাদের ছবি দেখছেন, তারা সবাই আমার প্রিয় মানুষ।’ 

গতকাল বুধবার অনুষ্ঠিত বৌভাতে ছয়টি গরু ও ছয়টি খাসি জবাই করে মানুষকে খাওয়ানোর জন্য বিশাল আয়োজন করা হয়েছিল। চৌপুকুরিয়া গ্রামে একসঙ্গে দুই ভাইয়ের যে কনেদের সাথে বিয়ে হচ্ছে তারা সম্পর্কে বরদের মামাতো বোন।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য