শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ১১:৪১

মহাত্মা অশ্বিনী কুমার দত্তের ১৬৪তম জন্মদিনে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

মহাত্মা অশ্বিনী কুমার দত্তের ১৬৪তম জন্মদিনে র‌্যালি

বৃটিশ বিরোধী আন্দোলনের পুরোধা শিক্ষানুরাগী দানবীর আধুনিক বরিশালের রূপকার মহাত্মা অশ্বিনী কুমার দত্তের ১৬৪তম জন্মদিন র‌্যালি এবং আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে। 

এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় নগরীর ব্রজমোহন বিদ্যালয়ের (বিএম স্কুল) উদ্যোগে নগরীর অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অশ্বিনী কুমার দত্ত প্রতিষ্ঠিত বিএম স্কুলে গিয়ে শেষ হয়।

পরে এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ব্রজমোজন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ শামীম। 

আলোচনায় অংশ নেন বিদ্যালয়ের শিক্ষক শাহানাজ পারভীন, হারুন অর রশিদ ও শফিকুল ইসলাম এবং পরিচালনা কমিটির সদস্য মো. নজরুল ইসলামসহ অন্যান্যরা। 

সভায় ব্রজমোহন কলেজ ও ব্রজমোহন বিদ্যালয়সহ বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বৃটিশ বিরোধী আন্দোলনের পুরোধা শিক্ষানুরাগী দানবীর মহাত্মা অশ্বিনী কুমার দত্তের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা। অশ্বিনী কুমার দত্তের জীবনের বিভিন্ন দিক অনুসরনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তারা। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য