শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ১৯:০৪
আপডেট : ৯ এপ্রিল, ২০২০ ১৯:০৫

বরিশাল ল্যাবে ২ দিনে ৪ জনের নমুনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল ল্যাবে ২ দিনে ৪ জনের নমুনা পরীক্ষা

বরিশালে চালু হওয়া আরটি-পিসিআর ল্যাবে ২ দিনে ৪ জন সন্দেহভাজন করোনা রোগীর নমুনা পরীক্ষা হয়েছে। বুধবার ল্যাবটি আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার পর শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন সন্দেহভাজন ২ জনের এবং বৃহস্পতিবার আরও ২ জন করোনা সন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষা করা হয়। 

এদের মধ্যে বুধবার নমুনা পরীক্ষা করা ২ জনের রিপোর্ট বৃহস্পতিবার নেগেটিভ এসেছে। অর্থাৎ পরীক্ষার রিপোর্ট অনুযায়ী তাদের ২ জনের কেউই করোনা আক্রান্ত নয়। বৃহস্পতিবার যে ২ জন রোগীর নমুনা পরীক্ষা হয় বরিশালের ল্যাবে তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে শুক্রবার। মেডিকেলের দায়িত্বশীল একজন কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে এই তথ্য জানিয়েছেন। 

শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষন দাস জানান, পরীক্ষার রিপোর্ট স্থানীয়ভাবে জানানো হবে না ঢাকার আইইডিসিআরসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। 

তিনি আরও জানান, তারা কারো নমুনা সংগ্রহ করেন না। কোন হাসপাতাল বা স্বাস্থ্য কেন্দ্র থেকে করোনা সন্দেহে কোন নমুনা পাঠালে মেডিকেলে কলেজে স্থাপিত আরটি-করোনা ল্যাবে পরীক্ষা করে রিপোর্ট ঢাকার সশ্লিষ্ট সকল দপ্তরে পাঠিয়ে দেওয়া হয়। 

এদিকে বরিশালের ৫টি উপজেলায় করোনা আক্রান্ত এবং করোনায় মৃত্যু সন্দেহে যে ২৮টি বাড়ি লকডাউন করা হয়েছিলো তাদের মধ্যে শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন বাকেরগঞ্জের এক নারীর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ ওই নারী করোনায় আক্রান্ত নয়। এই রিপোর্ট পাওয়ার পর বাকেরগঞ্জের পাদ্রিশিবপুর এলাকার ওই নারী সহ সংলগ্ন ৪টি বাড়ির লকডাউন বৃহস্পতিবার বিকেলে প্রত্যাহার করে স্থানীয় প্রশাসন। 

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এই তথ্য নিশ্চিত করে নিজে এবং অন্যকে সুস্থ রাখতে সবাইকে নিজ নিজ ঘরে থাকার আহবান জানান। একই সাথে শব-ই বরাতের নামাজ নিজ নিজ বাসায় আদায় করার এবং গোরস্থানে গিয়ে কবর জেয়ারত না করার আহবান জানান জেলা প্রশাসক। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য