শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২০ ১৩:১৫
আপডেট : ২৩ মে, ২০২০ ১৩:২৮

রাজশাহীতে ঈদের নামাজ ঈদগাহে নয়, পড়তে হবে মসজিদে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ঈদের নামাজ ঈদগাহে নয়, পড়তে হবে মসজিদে
ফাইল ছবি
করোনাভাইরাসের কারণে মুসলিমদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের নামাজ ঈদগাহে নয়, মসজিদে আদায় করতে হবে। মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের নামাজ এ বছর খোলা ময়দানে পড়া যাবে না এমন নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। 
 
ইসলামিক ফাউন্ডেশন রাজশাহীর সহকারী পরিচালক একেএম মুজাহিদুল ইসলাম জানান, প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারিভাবে। সেই ক্ষেত্রে মসজিদগুলোতে একাধিক ঈদুল ফিতরের জামাত করতে বলা হয়েছে।
 
তিনি বলেন, সরকারের নির্দেশনা ইসলামিক ফাউন্ডেশন জেলার ৫ হাজার ৭৪১টি মসজিদে পৌঁছে দিয়েছে। মসজিদ পরিচালনা কমিটির সভাপতিকে বলা জানানো হয়েছে, একাধিক ঈদুল ফিতরের জামাতের জন্য ইমাম প্রস্তুত থাকতে। মসজিদে ঈদের জামাতের সময় নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। সে ক্ষেত্রে অল্প মুসল্লিদের নিয়ে নামাজ আদায় করতে হবে। এলক্ষ্যে মসজিদ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে বলা হয়েছে।
 
এদিকে, একই নির্দেশনা আসছে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে। রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, ঈদুল ফিতরের নামাজ সরকারি নির্দেশনা অনুযায়ী আদায় করতে হবে। কেউ না শুনলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনার এমন পরিস্থিতিতে কেউ বাড়িতে ঈদ করতে চলে আসলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। নির্দেশনা অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
তিনি আরও জানান, ঈদুল ফিতরকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আন্তঃজেলা রুটে চেকপোস্ট থাকছেই। এছাড়া থানাগুলোর টহল টিম কাজ করবে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর