শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৩:৪৫

খুলনায় ভিন্ন আঙ্গিকে ঈদের জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় ভিন্ন আঙ্গিকে ঈদের জামাত অনুষ্ঠিত

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবার সারা দেশের মতো খুলনায় এক ভিন্ন আঙ্গিকে ঈদ-উল-ফিতর উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে সোমবার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শারীরিক দূরত্ব বজায় রেখে সকাল আটটায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। 

নগরীতে টাউন জামে মসজিদে দ্বিতীয় জামাত সকাল নয়টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে আটটায় একটি জামাত অনুষ্ঠিত হয়। ঈদের জামাতে খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ ধর্মপ্রাণ মুসল্লীগণ অংশগ্রহণ করেন। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ঈদের নামাজ আদায়ের সময়ে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মেনে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাতারে দাঁড়ান মুসল্লিরা। মসজিদের অযুর স্থানে সাবান ও স্যানিটাইজার রাখা হয়। মুসুল্লিদের বাসা থেকে অযু করে এবং মাস্ক পরে মসজিদে আসেন। জামায়াত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলাতে দেখা যায়নি। এদিকে ঈদ-উল-ফিতর উপলক্ষে বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণকেন্দ্র ও দুস্থ কল্যাণকেন্দ্রে ঈদ উপলক্ষে বিশেষ খাবার পরিবেশন করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর