শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২০ ১৩:২৯

ঈদের দিনেও করোনায় মৃতের দাফন কাজে ছুটেছে এহসান পরিবার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ঈদের দিনেও করোনায় মৃতের দাফন কাজে ছুটেছে এহসান পরিবার

প্রাণঘাতি ভাইরাস করোনা এখন বৈশ্বিক মহামারি। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের হার বাড়ছে বাংলাদেশে। 

মুসলমানদের পবিত্র ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এই দিনেও থেমে নেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু। আর তাই থেমে নেই মানবিক সংগঠন এহসান পরিবারও। ঈদের দিনেও করোনা আক্রান্ত হয়ে মৃতকে গোসল ও দাফন কাজে ছুটছে এহসান পরিবার। প্রায় দুসপ্তাহ আগে করোনা আক্রান্ত হয় উত্তর ইসদাইর বায়তুল মামুর মসজিদের সভাপতি শফিউল্লাহ (৬০)। 

রবিবার (২৪মে) রাতে মিরপুর রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার কারণে পরিবারের লোকজন তার দাফন কাজ করতে পারছিলেন না। খবর দেয়া হয় এহসান পরিবারকে। ঈদের নামাজের পর এহসান পরিবার মৃত শফিউল্লাহ দাফন কাজ শুরু করে। সকাল সাড়ে দশটায় মাসদাইর কবরস্থানে প্রথমে গোসল এবং পরে জানাযা দিয়ে দাফন করা হয়। এছাড়াও এহসান পরিবার প্রতিনিয়তই করোনায় আক্রান্ত পরিবারের লোকজনের খবর নিচ্ছেন। 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের পক্ষ থেকে করোনায় মৃত ও আক্রান্তদের পরিবারের মাঝে আর্থিক সহায়তা করা হচ্ছে। এই দায়িত্বটিও পালন করছে এহসান পরিবার। ঝুঁকি নিয়ে আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন সেই সহায়তা। এছাড়াও নারায়ণগঞ্জের মসজিদের ইমাম মোয়াজ্জিনদের পরিবারের মাঝে জেলা প্রশাসন কর্তৃক প্রদেয় শিশু খাদ্যগুলোও বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন এহসান পরিবার। এই পর্যন্ত করোনায় মৃত মোট ৩৮ লাশ দাফন করেছে এই সংগঠনটি। 

এহসান পরিবারের সদস্য সাংবাদিক রোমান চৌধুরী জানান, করোনার এই ক্রান্তিকালে মানবতার যে হাতকে প্রসারিত করেছে এহসান পরিবার তা চলমান থাকবে। যতদিন এই পরিস্থিতি শেষ না হয় ততদিন আমরা আমাদের কাজ চালিয়ে যাবো। আমরা এই কাজ স্বেচ্ছায় করছি আল্লাহর সন্তুষ্টির জন্য। আমাদের সংগঠনের সদস্যদের জন্য দোয়া করবেন। যেনো আল্লাহ সকলকে সুস্থ রাখেন।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর