১৫ আগস্ট, ২০২০ ১৬:৪১

পাসপোর্ট অধিদফতরের জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক

পাসপোর্ট অধিদফতরের জাতীয় শোক দিবস পালন

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর (ডিআইপি)। শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ডিআইপির প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআইপির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধূরী। তিনি বলেন, একটা জাতি বেঁচে থাকতে হলে মনোবল দরকার। আর দরকার একটি উন্নত ইতিহাস ও একজন অসামান্য রাষ্ট্রনায়কের। এসব গুণাবলি ছিল একজন মহানায়কের। তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়। সদ্য স্বাধীন দেশ কীভাবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে, সেসব পরিকল্পনাই তিনি করেছিলেন। দেশ পরিচালনায় বঙ্গবন্ধু ছিলেন একজন, সৎ, দক্ষ ও দূরদৃষ্টিসম্পন্ন রাজনৈতিক নেতা ও প্রশাসক।

ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান বলেন, বাংলার এই ভূখণ্ডে বঙ্গবন্ধুর মতো নেতা আর আসেনি। বঙ্গবন্ধু এমন একজন নেতা ও মহাপুরুষ, যার সম্পর্কে কথা বলা ও মূল্যায়ন আমাদের পক্ষে সম্ভব নয়। তিনি না হলে, এই দেশ, এই পতাকা কিছুই আমরা পেতাম না।

অতিরিক্ত মহাপরিচালক এটিএম আবু আসাদ বলেন, বাংলাদেশকে নিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল, সেই স্বপ্ন বাস্তবায়ন হলে বাংলাদেশ একটি সুখী ও সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। সরকারি কর্মচারী হিসেবে আমাদের সততার সঙ্গে দায়িত্ব পালন করলে, তার প্রতি সম্মান যথাযথ দেখানো হবে।

ডিআইপির উপপরিচালক মো. হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিআইপির পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন, পরিচালক মো. সাঈদুল ইসলাম, সিস্টেম অ্যানালিস্ট মোহাম্মদ নজরুল ইসলাম ভূঞা প্রমুখ।

শোক দিবস পালন অনুষ্ঠানের আগে ডিআইপি মহাপরিচালকের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডিআইপির প্রধান কার্যালয়ের সামনে বৃক্ষরোপণ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর