শিরোনাম
প্রকাশ : ১৯ অক্টোবর, ২০২০ ২১:৩৬

বরিশালে ৪৫ জেলের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ৪৫ জেলের জেল-জরিমানা

বরিশালের ৬ উপজেলার বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে আটক ৩৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৭ জেলকে ৬৩ হাজার টাকা জরিমানা করেছেন পৃথক ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে জব্দকৃত প্রায় ৩ লাখ ৭০ হাজার মিটার অবৈধ জাল জব্দ করে আগুনে ধ্বংস করা হয়। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালিত হয় বলে জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে। 

মেহেন্দিগঞ্জের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে মাছ শিকাররত ২১ জেলেকে ৮০ হাজার মিটার জাল ও ৩০ কেজি ইলিশসহ আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পিযুস চন্দ্র দে’র ভ্রাম্যমান আদালত। সরকারী নির্দেশ অমান্য করে ইলিশ আহরণের দায়ে ১৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৩ জেলেকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়। জব্দকৃত জাল আগুনে ধ্বংস এবং ৩০ কেজি ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। 

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমীনুল ইসলামের নেতৃত্বে ৮ জেলেকে আটক করা হয়। আটক ৬ জেলেকে ১ মাস করে কারাদণ্ড এবং ২ জেলেকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত ২ লাখ ৫০ হাজার মিটার জাল ধ্বংস করা হয় এবং ৯৪ কেজি ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়। 

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৬ জেলেকে আটক করে তাদের ১মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। জব্দকৃত ৩৫ হাজার মিটার জাল পুড়িয়ে নষ্ট করা হয়। 

বানারীপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৫ জেলেকে আটক করা হয়। তাদের মধ্যে ২ জেলেকে ১ মাস করে এবং ১ জেলেকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। ২ জেলেকে দেড় হাজার করে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানে জব্দকৃত ১ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। 

মুলাদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহনুর জামানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৫ জেলেকে আটক করা হয়। ৩ জেলেকে ১ বছর করে এবং ২ জেলেকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয। জব্দকৃত ২ হাজার মিটার জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়। 

এছাড়াও বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়ের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৪ হাজার মিটার জাল জব্দ করে বিনষ্ট করা হয়। 

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর