শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১৭
প্রিন্ট করুন printer

মার্চের সমাবেশ থেকে সরকার পতনের আন্দোলন: দুলু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মার্চের সমাবেশ থেকে সরকার পতনের আন্দোলন: দুলু
রুহুল কুদ্দুস তালুকদার দুলু। ফাইল ছবি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, এই সরকার অনির্বাচিত। তারা মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে জিয়াউর রহমানের খেতাব বাতিলের নাটক করছে। মার্চে রাজশাহীতে যে বিভাগীয় সমাবেশ হবে, সেখান থেকে সরকার পতনের আন্দোলন শুরুর ডাক দেওয়া হবে। 

আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহীতে বিএনপির এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

দুলু বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে কখনও মুছে ফেলা যাবে না। আল জাজিরার প্রতিবেদন ধামাচাপা দিতেই জিয়াউর রহমানের নাম মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দিতে চায় সরকার। চলতি বছরেই আওয়ামী লীগ সরকারের পতনের সময়। তবে সরকারের পতন তরান্বিত করতে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাতক্ষীরার সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ নেতাকর্মী এবং পাবনায় ৪৭ নেতাকর্মীর সাজার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে রাজশাহী মহানগর বিএনপি।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:২৬
প্রিন্ট করুন printer

অশ্লীল ভিডিও বানিয়ে অনলাইনে ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

অনলাইন ডেস্ক

অশ্লীল ভিডিও বানিয়ে অনলাইনে ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে এনায়েত কবির (৩২) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। অনলাইনে কুরুচিপূর্ণ ভিডিও ছড়িয়ে দিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণাসহ ব্ল্যাকমেইল করে আসছিলেন তিনি।

অভিযানে গ্রেফতার এই প্রতারকের কাছ থেকে ১টি মোবাইল ফোন, ৫টি সিমকার্ড এবং ১টি মেমোরিকার্ড উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মোবাইলফোনের গ্যালারিতে এবং মেমোরিকার্ডে বিভিন্ন ধরনের অশ্লীল, কুরুচিপূর্ণ, ছবি ও ভিডিও কন্টেন্ট পাওয়া গেছে।

র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে পল্টন মডেল থানাধীন জিপিও মেইন গেইটের সামনে অভিযান চালিয়ে পর্নোগ্রাফি চক্রের সদস্য ও প্রতারক কবিরকে গ্রেফতার করে র‌্যাব-৩ এর একটি টিম। তিনি কুরুচিপূর্ণ ও বিভিন্ন অশ্লীল ছবি-ভিডিও সামজিক যোগাযোগ মাধ্যমে নামে-বেনামে আইডি খুলে তা বিভিন্ন ব্যক্তিকে দিয়ে আসছিলেন। এছাড়াও এসব ছবি-ভিডিও দিয়ে অশ্লীল কথাবার্তা বলতেন তিনি।

গ্রেফতারকৃত কবিরের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:১৮
প্রিন্ট করুন printer

বৃহস্পতিবার ঢাকার যেসব মার্কেট বন্ধ

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার ঢাকার যেসব মার্কেট বন্ধ

সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট। জেনে নিন আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ।

বন্ধ যেসব এলাকা

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।

বন্ধ যেসব মার্কেট

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৫৯
প্রিন্ট করুন printer

তামিমার মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির : রাকিব

অনলাইন ডেস্ক

তামিমার মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির : রাকিব

বিয়ে নিয়ে বিতর্কের মুখে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ক্রিকেটার নাসির হোসেন ও তার স্ত্রী তামিম সুলতানা তাম্মি। তারা দাবি করেছেন, আমরা দু'জনই প্রাপ্ত বয়স্ক। আমরা আইনগতভাবে, ধর্ম অনুযায়ী বিয়ে করেছি। কোন সমস্যা থাকলে এভাবে লোক জানিয়ে বিয়ে করতাম না।

আজ বুধবার এক সংবাদ সম্মেলনে নাসির-তামিমার এমন প্রতিক্রিয়ার পরই একটি বেসরকারি টেলিভিশনের নিয়মিত লাইভ অনুষ্ঠানে মুখ খুলেছেন তামিমার সাবেক স্বামী রাকিব হাসান। তিনি তামিমার মুখোশ খুলে দিতে চান বলে জানিয়ে বলেন, আমি আমার বউকে ফেরত চাচ্ছি না কিন্তু পুরো দুনিয়ার সামনে তার মুখোশ খুলে দিতে চাই।

এতে তার কী লাভ জানতে চাইলে রাকিব বলেন, মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির লাভ। যেসব বউরা এমন করতে চায়, যাদের চরিত্র ভালো না তারা সাবধান হবে। আর যারা অন্যদের বউকে নিয়ে যেতে চায় তারাও সাবধান হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৫
প্রিন্ট করুন printer

চিরনিদ্রায় শায়িত সৈয়দ আবুল মকসুদ

অনলাইন ডেস্ক

চিরনিদ্রায় শায়িত সৈয়দ আবুল মকসুদ

প্রখ্যাত সাংবাদিক, গবেষক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদের দাফন সম্পন্ন হয়েছে। জাতীয় প্রেসক্লাব ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। 

আজ বুধবার দুপুরে তার কফিন স্কয়ার হাসপাতাল থেকে জাতীয় প্রেসক্লাবে নেয়া হয়। সেখানে নামাজে জানাজায় অনুষ্ঠিত হয়, পরে সাংবাদিকরা তার প্রতি শ্রদ্ধা জানান। এরপর আবুল মকসুদের মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার আরেক দফা জানাজা অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

জাতীয় প্রেসক্লাবে সৈয়দ আবুল মকসুদের জানাজায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ সর্বস্তরের সাংবাদিকরা।

উল্লেখ্য, সৈয়দ আবুল মকসুদ বাংলাদেশের রাজনীতি, সমাজ, সাহিত্য ও সংস্কৃতি নিয়ে নানা বই ও প্রবন্ধ লিখেছেন। বিখ্যাত সাহিত্যিক ও রাজনীতিবিদদের জীবন ও কর্ম নিয়ে গবেষণামূলক প্রবন্ধ লিখেছেন। পাশাপাশি কাব্যচর্চাও করেছেন। তার রচিত বইয়ের সংখ্যা চল্লিশের ওপর। বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তিনি ১৯৯৫ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪৬
প্রিন্ট করুন printer

মশা নিধনে নতুন কীটনাশক আমদানি করা হয়েছে : মেয়র তাপস

অনলাইন ডেস্ক

মশা নিধনে নতুন কীটনাশক আমদানি করা হয়েছে : মেয়র তাপস

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, মশক নিধনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নতুন করে কীটনাশক আমদানি করেছে। আগামী দুই সপ্তাহ পর থেকেই নতুন কীটনাশক প্রয়োগ শুরু হবে। 

আজ দুপুরে রাজধানীর টিটিপাড়া এবং কমলাপুর এলাকা সংলগ্ন মাঠে নিয়মিত পরিদর্শন শেষে একথা বলেন তিনি। মেয়র তাপস আরও বলেন, মশার ওষুধের মান যাতে ঠিক থাকে সেটার জন্য আমরা বারবার পরীক্ষা করাই। তবে কিছুদিন ধরে একটি কীটনাশক ব্যবহৃত হলে মশা সেটিতে সহনশীল হয়ে যায়। এজন্য আমরা কীটনাশক পরিবর্তনও করেছি। এরই মাঝে আমরা নতুন কীটনাশক আমদানি করেছি। আগামী দুই সপ্তাহ পর থেকেই নতুন কীটনাশক প্রয়োগ করা হবে যাতে করে মশকের যে সহনশীলতা রয়েছে সেটা থেকে বেড়িয়ে আসা যায়। 

তিনি বলেন, আমরা সকালে ঢাকা দক্ষিণ সিটির সঙ্গে যুক্ত হওয়া নতুন ৭৫ নম্বর ওয়ার্ডের ফকিরখালী এলাকা পরিদর্শন করেছি। এটি মূলত প্রত্যন্ত একটি গ্রাম। এই এলাকায় কীভাবে আমাদের মহাপরিকল্পনার আওতায় নতুন করে যাতায়াত ব্যবস্থা এবং উন্নত শহরের সুযোগ সুবিধা নিশ্চিত করা যায় সেসব বিষয় নিয়ে আমরা সরেজমিন করেছি। 

ট্রাকস্ট্যান্ড অপসারণ করে খেলার মাঠ করা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে মেয়র তাপস বলেন, এজন্যই আমরা আজ ৮ নম্বর ওয়ার্ডের টিটিপাড়া, কমলাপুর সংলগ্ন এলাকায় পরিদর্শনে এসেছি। আমাদের প্রত্যেকটি ওয়ার্ডেই যেনো একটি করে খেলার মাঠ এবং উন্মুক্ত জায়গা থাকে যেখানে আমাদের সন্তানেরা খেলতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর