শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:১০
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪১
প্রিন্ট করুন printer

ভাষা শহীদদের প্রতি আওয়ামী লীগের প্রতিনিধি দলের শ্রদ্ধাঞ্জলি

নিজস্ব প্রতিবেদক

ভাষা শহীদদের প্রতি আওয়ামী লীগের প্রতিনিধি দলের শ্রদ্ধাঞ্জলি

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)’র নির্দেশনা মেনে ৫ সদস্যের প্রতিনিধি দল একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, লে. কর্নেল (অব.) মুহম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং সংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। একুশের প্রথম প্রহরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিদের্শনা মেনে শ্রদ্ধা জানান ক্ষমতাসীন দলের নেতারা। 

আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক সায়েম খান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আওয়ামী লীগ অনেক বড় রাজনৈতিক দল। কেন্দ্রীয় কমিটির সদস্য সংখ্যাই ৮১ জন। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং ডিএমপির নির্দেশনা  মোতাবেক দলীয় সভানেত্রী ৫ সদস্যের প্রতিনিধি দল ঠিক করে দিয়েছিলেন। সেই প্রতিনিধি দলই একুশের প্রথম প্রহরে নিয়ম মেনেই শ্রদ্ধা নিবেদন করেছেন।’ 

সূত্রমতে, আওয়ামী লীগ ক্ষমতাসীন দল হওয়ার পরও কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করেননি। নিয়ম ও বিধি মানতে দলীয় সভানেত্রীর কড়া নির্দেশনা ছিল। সে কারণে নির্ধারিত প্রতিনিধি দলই শ্রদ্ধা জানিয়েছেন। 

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে শহীদ মিনারে রাজনৈতিক দল কিংবা সংগঠন হিসেবে ৫ জন এবং ব্যক্তি পর্যায়ে এক সঙ্গে দুজনের বেশি প্রবেশ করতে দেওয়া হবে না-মর্মে নির্দেশনা জারি করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঢাকা মহানগর পুলিশও এ ব্যাপারে কড়াকড়ি আরোপ করেছিল।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর