শিরোনাম
প্রকাশ : ১ মার্চ, ২০২১ ২২:১২
আপডেট : ২ মার্চ, ২০২১ ০০:৩৬
প্রিন্ট করুন printer

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে আন্দোলন গড়ে তোলা হবে : নূর

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে আন্দোলন গড়ে তোলা হবে : নূর

ডিজিটাল নিরাপত্তা আইনকে কালো আইন উল্লেখ করে শিগগির তা বাতিলের দাবি জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। না হলে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি। আটক শিক্ষার্থীদের মুক্তি ও চার দফা দাবি নিয়ে সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। 

নূর বলেন, ‘আজকে পুলিশকে জনগণের মুখোমুখি দাঁড় করে দেওয়া হয়েছে। পুলিশ জনগণের বন্ধু। কিন্তু, কিছু কিছু পুলিশের ভূমিকা তো আমরা দেখেছি, তারা ছাত্রদের মারছেন, নারীদের লাঞ্ছনা করছেন, বিভিন্ন আন্দোলন-সংগ্রামে অমানবিক আচরণ করছেন। নির্বাচন কমিশন ও পুলিশ বর্তমানে আওয়ামী লীগের একটি অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে।’

তিনি আরও বলেন, যেকোনো সংকটে সারা দেশের মানুষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের দিকে তাকিয়ে থাকে। এক সময় এমপি-মন্ত্রীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে পায়ের ধূলো নিতে। আর এখন শিক্ষককেরা পদের জন্য এমপি-মন্ত্রীদের কাছে ধন্না দেয়। এটা আমাদের জন্য লজ্জার। দলীয়করণ করতে করতে রাষ্ট্রের সকল কাঠামোকে আজকে ধ্বংস করে দেওয়া হয়েছে।

লেখক মুশতাকের মৃত্যু নিয়ে নূর বলেন, লেখক মুশতাককে হত্যা করা হয়েছে। কারাগারের মতো জায়গায় একজন লেখককে মৃত্যুবরণ করতে হয়েছে। আপনারা জানেন তিনি গুরুতর অসুস্থ ছিলেন না। তাকে হত্যা করা হয়েছে। বাংলাদেশ থেকে আমরা শুধু বলছি না। আন্তর্জাতিক ১৩টি প্রেস বলছে মুশতাক হত্যাকাণ্ডের সঠিক তদন্ত করতে হবে।

বিডি-প্রতিদিন/বাজিত/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর