শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ১৬:০৬
আপডেট : ১৬ মার্চ, ২০২১ ১৭:১৯
প্রিন্ট করুন printer

মুজিববর্ষে ১৯ হাজার ২০০ বার কোরআন খতম হবে খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

মুজিববর্ষে ১৯ হাজার ২০০ বার কোরআন খতম হবে খুলনায়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদদের আত্মার মাগফিরাত কামনায় খুলনায় ১৯ হাজার ২০০ বার কোরআন খতম ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে জুম ওয়েবিনারের মাধ্যমে আগামীকাল বুধবার বিকাল ৫টায় খুলনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদে একই সাথে এ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে। এতে শিক্ষার্থী ও সাধারণ মুসল্লিসহ ৫ লক্ষাধিক মানুষ শরীক হবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ব্যতিক্রমী এই আয়োজন করেছে খুলনা জেলা প্রশাসন। 

আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। তিনি বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ১৭ মার্চ বৃহৎ পরিসরে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্ম সাল ১৯২০ সংখ্যাকে গুরুত্ব দিয়ে ১৯ হাজার ২০০ বার কোরআন খতম, স্বাস্থ্যবিধি মেনে স্কুলে শিশু সমাবেশ ও মসজিদে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া ১৭ মার্চ আসর বাদ জেলা স্টেডিয়ামে ছয় হাজার ৬৬৬ জন আলেম, সহস্রাধিক বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক সুশীল সমাজের প্রতিনিধি দোয়া মোনাজাতে অংশ নেবেন। 

প্রসঙ্গত, এর আগে ২০২০ সালের ১০ জানুয়ারি খুলনা জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ১৯২০ জন আলেমকে জেলা স্টেডিয়ামে সমবেত করে মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া ওই বছরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ২০৭৫ বার কোরআন খতম করা হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর