শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ১৭:২১
আপডেট : ১৯ মে, ২০২১ ১৭:২৪
প্রিন্ট করুন printer

রোজিনার মুক্তি ও মামলা থেকে অব্যাহতির দাবি এফজেএফডি'র

অনলাইন ডেস্ক

রোজিনার মুক্তি ও মামলা থেকে অব্যাহতির দাবি এফজেএফডি'র
Google News

সাংবাদিক নাজেহালের ঘটনাকে আমলাতান্ত্রিক বেপরোয়া দুর্বৃত্তায়নের বহিঃপ্রকাশ আখ্যায়িত করে অবিলম্বে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিনিধি রোজিনা ইসলামের মুক্তি এবং মামলা থেকে অব্যাহতির দাবি জানিয়েছে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন ঢাকা'র (এফজেএফডি) নেতৃবৃন্দ। 

আজ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন ঢাকা'র (এফজেএফডি) সভাপতি অমরেশ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আছাদুজ্জামানের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভে এই দাবি করা হয়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশে আমলাতন্ত্র যে বেপরোয়া হয়ে উঠেছে তা প্রমাণ করে সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও আটকের ঘটনা। সংবাদ সংগ্রহ করতে গিয়ে আমলাদের রোষানলে পড়ার ঘটনা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে খারাপ নজির সৃষ্টি করলো। শুধু তাই নয়, দেশে আমলাতন্ত্র যে দুর্বৃত্তায়নের গভীর চক্রে বন্দী তাও প্রমাণ হলো। যে অভিযোগে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার দেখানো হয়েছে তা প্রশ্নবিদ্ধ। যে সরকারি গোপন নথি চুরির অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে, তাতে জনস্বার্থ সংশ্লিষ্ট কি তথ্য-উপাত্ত রয়েছে তাও জনসমক্ষে প্রকাশ প্রয়োজন বলে মনে করেন নেতৃবৃন্দ। 

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি লায়েকুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আলী আজম, আরাফাত যুবায়ের, রেজা মাহমুদ, অশোকেশ রায়, আল আমিন আজাদ প্রমুখ। 

মানববন্দন ও বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর