শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ২৩:৩৭
প্রিন্ট করুন printer

ল্যাপটপ চুরির পর যা করত চক্রটি

অনলাইন ডেস্ক

ল্যাপটপ চুরির পর যা করত চক্রটি
পিবিআই-এর অভিযানে চোর চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২
Google News

একটি ল্যাপটপ চুরির ঘটনার দুই বছর পর চোর চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার কেরানীগঞ্জ ও দারুসসালামে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই।  গ্রেফতারকৃতরা হলো আব্দুল্লাহ আল মামুন ওরফে নােমান (৪২) ও মাসুদ আলী ওরফে হেলাল (৩৭)। 

জানা গেছে, আব্দুল্লাহ আল মামুন ওরফে নোমান ল্যাপটপ চোর চক্রের মূলহোতা। সে চোরাই ল্যাপটপ ও মোবাইলের মালিকের ফোন নাম্বার সংগ্রহ করে চোরাই মাল ফেরত দেওয়ার নামে বিকাশে টাকা হাতিয়ে নিত।

পিবিআই সূত্র জানায়, শেরেবাংলা নগর থানাধীন আগারগাঁও এলাকার তানিম হাসানের বাসার তালা ভেঙে ২০১৯ সালের ১০ অক্টোবর তার একটি ল্যাপটপ চুরি করে দুর্বৃত্তরা। এরপর চোরচক্রের সদস্যরা ল্যাপটপ ফেরত দেওয়ার কথা বলে তানিম হাসানের কাছে ৭ হাজার টাকা চায়। এই টাকা তাকে একটি বিকাশ নাম্বারে পাঠাতে বলা হয়। কিন্তু তানিম হাসান বিকাশে টাকা না পাঠিয়ে পুলিশের দ্বারস্থ হন। তিনি এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি মামলা করেন। কিন্তু পুলিশ এর কোনো কিনারা করতে না পারায় আদালত মামলার তদন্তভার পিবিআইকে দেন।

পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় পিবিআই ঢাকা মহানগরের (উত্তর) বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলমের তদারকিতে পিবিআই ঢাকা মহানগরের (উত্তর) এসআই মো. মােস্তাকিম বিল্লাহ ও এসআই ফরিদ উদ্দিনের সমন্বয়ে গঠিত একটি বিশেষ টিম বুধবার এই দুজনকে গ্রেফতার করে। এই চক্রের অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পিবিআই ঢাকা মেট্রো উত্তরের বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর