২ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৩৬

সুগন্ধা নদীতে ড্রেজিংয়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সুগন্ধা নদীতে ড্রেজিংয়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় সুগন্ধা নদীর ভাঙ্গনের কবল থেকে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর (দোয়ারিকা) সেতু রক্ষায় নদীর পূর্ব তীরে স্থায়ী রক্ষা বাঁধ ও পশ্চিম তীরের চর ড্রেজিংয়ের কারণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতু এলাকায় মহিষাদী গ্রামের নদী ভাঙ্গন কবলিত সর্বস্তরের জনগণ ও স্থানীয় সমন্বিত খামার কর্তৃপক্ষের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় দাবির স্বপক্ষে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল মালেক হাওলাদার, মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারেক হাওলাদার, কালাম মাষ্টার, নজরুল ইসলাম, হাশেম হাওলাদার, বক্কার হাওলাদার, নুর ইসলাম, অনোয়ার হোসেন, মজিদ রারী, ইউনুস হাওলাদার, দুলাল হাজী ও সালাম হাওলাদার সহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, মহিষাদী গ্রামের ১০০টি পরিবারের প্রায় ৯ একর সহ মোট ১৫ একরের অধিক জমি কোনো প্রকার নোটিশ এবং ক্ষতিপূরণ প্রদান ছাড়াই ড্রেজিংয়ের মাধ্যমে কর্তন করছে পানি উন্নয়ন বোর্ড। এতে রেকর্ডীয় জমির ফসল, বাগান ও বারেক মাষ্টার সমন্বিত খামারের মাছের ঘেরসহ অন্তত ১০ কোটি টাকার ক্ষতির মুখে পড়েছে স্থানীয়রা। তারা সরকারের ঘোষণা অনুযায়ী ৩ গুন ক্ষতিপূরণ প্রদানসহ পুনর্বাসনের দাবি জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর