১২ সেপ্টেম্বর, ২০২১ ১৭:১৫

চান্দিনায় সবুজ ও শ্বেত বিপ্লবের কথা বললেন ডা. প্রাণ গোপাল

কুমিল্লা প্রতিনিধি

চান্দিনায় সবুজ ও শ্বেত বিপ্লবের কথা বললেন ডা. প্রাণ গোপাল

নির্বাচিত হলে চান্দিনায় সবুজ ও শ্বেত বিপ্লব করা হবে বলে জানিয়েছেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার পর রবিবার চান্দিনায় অধ্যাপক আলী আশরাফ এমপির কবরে ফুল দেওয়ার পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। চান্দিনা উপজেলার গল্লাই গিয়ে তিনি আলী আশরাফের কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এর আগে শনিবার কুমিল্লা-৭ শূন্য আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে নৌকার প্রার্থী ঘোষণা করেন। 

দলীয় প্রার্থী মনোনীত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, অধ্যাপক আলী আশরাফ পাঁচবারের সংসদ সদস্য হয়েছিলেন। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র বিনির্মাণে শুধু মুক্তিযোদ্ধা হিসেবে নয়, একজন সংসদ সদস্য হিসেবেও তিনি ভূমিকা রেখেছেন। আমি হয়তো সেইটুকু করতে পারবো না, তবে তার অসমাপ্ত কাজগুলো সমাপ্তের চেষ্টা করবো। 

তিনি কৃষি ও সমবায়ের কথা উল্লেখ করে বলেন, বিশেষ করে এই এলাকায় সবুজ ও শ্বেত বিপ্লব ঘটিয়ে যাবো। কৃষিতে গুরুত্ব দেবো। দুধ আর ডিমের উৎপাদন বাড়াবো। এর পাশাপাশি শিক্ষার উন্নয়নে কাজ করবো। কিছু কিছু রাস্তাঘাট রয়েছে সেগুলো দ্রুত সংস্কারের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করবো।    

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে কুমিল্লা -৭ আসনের উপ-নির্বাচন। গত ৩০ জুলাই আলী আশরাফ এমপির মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর