২৮ সেপ্টেম্বর, ২০২১ ১০:১০

যুবলীগের ‘আশ্রয় কর্মসূচি’র উদ্বোধন

অনলাইন ডেস্ক

যুবলীগের ‘আশ্রয় কর্মসূচি’র উদ্বোধন

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সোমবার বেলা ১১টায় রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও 'আশ্রয় কর্মসূচি'র উদ্বোধন করা হয়।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক যুবলীগ চেয়ারম্যান আমির হোসেন আমু এমপি।

বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেনসহ কবি নির্মলেন্দু গুণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য নাসরিন আহমাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আলোচনা সভা ও আশ্রয় কর্মসূচির সঞ্চালনা করেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।  

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যার জন্মদিন উপলক্ষে যুবলীগ ঘোষিত সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচির ধারাবাহিকতায় গতকাল আলোচনা সভা ও আশ্রয় কর্মসূচির উদ্বোধন কার্যক্রম অনুষ্ঠিত হয়। আশ্রয় কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যুবলীগ ঘোষিত বিভিন্ন কর্মসূচির মধ্যে একটি ছিল আশ্রয় কর্মসূচি। সেই কর্মসূচি সম্পর্কে বলা হয়েছিল- মুজিব বর্ষে যুবলীগ দেশের প্রতিটি জেলায় গৃহহীনকে গৃহদান করবে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও আশ্রয় কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রাথমিকভাবে গাজীপুর, ময়মনসিংহ, নরসিংদী ও শেরপুরের ১০টি পৃথক পৃথক স্থানের গৃহহীনের মধ্যে ১০টি গৃহের চাবি হস্তান্তর করা হয়।  

গাজীপুর মহানগর শাখা যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান রাসেল সরকারের পক্ষ থেকে দুইটি ঘর প্রদান করা হয়। ঘর দুটি গ্রহণ করেন মো. ইমান আলী, প্রেম কুমার দাস। গাজীপুর মহানগর শাখার যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলামের পক্ষ থেকে পাঁচটি ঘর দেওয়া হয়। ঘরগুলো গ্রহণ করেন- ফাতেমা তুজ জোহরা (দুটি), আনোয়ারা বেগম (দুটি), নুর মোহাম্মদ কটু মিয়া (১ট)।  

নরসিংদী জেলা শাখার সহ-সভাপতি মো. শামছুল ইসলাম মোল্লার পক্ষ থেকে একটি ঘর গ্রহণ করেন- রতন বালা, ময়মনসিংহ জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেটে আজহারুল ইসলামের পক্ষ থেকে একটি ঘর গ্রহণ করেন- বিউটি খাতুন, শেরপুর জেলা শাখার সভাপতি হাবিবুর রহমানের পক্ষ থেকে একটি ঘর গ্রহণ করেন- মোসা. খুশবান।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর