২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০৯

প্রধানমন্ত্রীর জন্মদিনে অটিজম শিশুদের নিয়ে চিত্রাঙ্কন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর জন্মদিনে অটিজম শিশুদের নিয়ে চিত্রাঙ্কন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অটিজম স্কুলের শিশুদের নিয়ে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

বিএসএমএমইউ’র ‘ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম’র (ইপনা) আয়োজনে তাদের অটিজম স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ইপনার উপ-পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. গোপেন কুমার কুন্ডু, ইপনার উপ-পরিচালক (একাডেমিক) সহযোগী অধ্যাপক ডা. কানিজ ফাতেমা প্রমুখ। ইপনার পরিচালক ও শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. শাহীন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইপনা’র মেডিক্যাল অফিসার ডা. তনিমা জহির। 

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, আজকের বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে সফলভাবে উপস্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন প্রজন্মকে তার সংগ্রামের কাহিনী জানাতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র সায়মা ওয়াজেদ হোসেন অটিজম ও স্নায়ুবিকাশজনিত সমস্যায় আক্রান্ত শিশুদের বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রেখে চলেছেন। অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং পুরস্কার প্রদান করা হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর