২৮ সেপ্টেম্বর, ২০২১ ২০:১০

হাসুমণি'র পাঠশালার উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিনের উৎসব

অনলাইন ডেস্ক

হাসুমণি'র পাঠশালার উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিনের উৎসব

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও হাসুমণি’র পাঠশালার চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। মঙ্গলবার সকালে বেলুন ওড়ানো এবং মিষ্টি বিতরণের মধ্য দিয়ে জন্মোৎসব শুরু হয়। উৎসবে ৭৫ ফুট ক্যানভাসে শতাধিক শিল্পী ছবি আঁকেন। 

উন্মুক্ত স্থানে প্রদর্শিত হয় শেখ হাসিনার বিভিন্ন বয়সের শিল্পীদের আঁকা বৈচিত্রময় পোর্টেট, সুই-সুতার কাজের পোর্টেট ও ভাষ্কর্য। ব্যতিক্রমী ফুলেল স্থাপনা প্রদর্শিত হয় পাবলিক লাইব্রেরীর সিঁড়ি ধাপে। এছাড়াও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা বার্তা জানানোর জন্যে রাখা হয় শুভেচ্ছা দেয়াল।

হাসুমণি’র পাঠশালার উদ্যোগে ‘প্রসূন শ্রদ্ধা-শিল্পকর্ম প্রদর্শনীর পর গোলটেবিলও আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

গোলটেবিল আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, প্রধান আলোচক ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এবং স্বাগত বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম। 

আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দীন হাসান চৌধুরী, অধ্যাপক মুশফিক মান্নান চৌধুরী, বিটিভির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ চন্দ্র এষ, নব্বই পরবর্তী প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ এবং সুধীজন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাসুমণি’র পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি শিল্পকর্ম ঘুরে দেখেন এবং মিষ্টিমুখ করে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং হাসুমণির পাঠশালার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে পথশিশু এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর