২৭ অক্টোবর, ২০২১ ২০:২১

অবৈধভাবে এমপির বাড়ির সীমানা প্রাচীর ভাঙলো ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে এমপির বাড়ির সীমানা প্রাচীর ভাঙলো ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃক অবৈধভাবে গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরীর ধানমন্ডির বাড়ির সীমানা প্রাচীরের দেয়াল ভেঙেছে দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের নেতৃত্বে বাড়ির সীমানার প্রাচীর ভাঙা হয় বলে মনোয়ার হোসেন অভিযোগ করেন। 

তিনি সাংবাদিকদের বলেন, ১৯৫৮ সালে জমিটি তার শাশুড়ির নামে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর থেকে বরাদ্দ নেয়া হয়। তারপর থেকে দীর্ঘ ৬০ বছর এই সীমানা প্রাচীর রয়েছে। ২০ বছর আগে সিটি কর্পোরেশন লেকের ধারে নির্মাণের সময়ও সীমানা প্রাচীরটি অক্ষত ছিলো। প্রায় ২০ বছর ধরে প্রাচীর ঘিরে গাছপালা ছিলো তাও কেটে দিয়েছে। সিটি কর্পোরেশন কোনো প্রকার নোটিশ না দিয়ে অবৈধভাবে সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে। 

সাংসদ মনোয়ার হোসেন চৌধুরী আরও বলেন, গণপূর্ত অধিদপ্তরের বরাদ্দ দেওয়া জমি সিটি কর্পোরেশন দখলে নিতে পারে না। এ বিষয়ে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তরে এবং সিটি কর্পোরেশনের কাছেও চিঠি দেওয়া হয়েছে। তারপরও তারা বাড়ির সীমানা প্রাচীর ভেঙে দিয়েছেন। এ বাড়ির প্রাচীর ভাঙতে হলে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর থেকে চিঠি নিতে হবে এবং তারা আমাকে অবহিত করবেন। এছাড়া এই বাড়ির প্রচীর ভাঙা অবৈধ। আমি মনে করি এই বাড়ি অবৈধভাবে ভেঙে দেওয়া হয়েছে। তারা কোনোভাবেই এটা ভাঙতে পারে না। এই বিষয়ে আইনিভাবে লড়বেন বলে সাংবাদিকদের জানান তিনি।

এদিকে, পূর্ব নোটিশ ব্যতীত বাড়ির প্রাচীর ভাঙায় তৎক্ষণাৎ স্থানীয় জনসাধারণ ডিএসসিসির এই কর্মকাণ্ডের প্রতিবাদ জানায়। এ বিষয়ে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, ‘এই বিষয়ে ভালো বলতে পারবেন প্রধান সম্পত্তি কর্মকর্তা। আমি জানি না। কারণ আমি তার সঙ্গে উপরে গিয়ে কথা বলিনি তার সঙ্গে কথা বলেছে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ত্রিপা।’ এ বিষয়ে কথা বলার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি'র) প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে একাধিকবার ফোন করলে তিনি ফোন করেও সাড়া মেলেনি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর