৯ নভেম্বর, ২০২১ ১৪:০৬

দলে শৃঙ্খলা না থাকায় ক্ষুব্ধ হয়ে বিএনপি নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দলে শৃঙ্খলা না থাকায় ক্ষুব্ধ হয়ে বিএনপি নেতার পদত্যাগ

মনিরুজ্জামান শরীফ

দলের মধ্যে শৃঙ্খলা না থাকার অভিযোগে পদত্যাগ করেছেন রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা বিএনপির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান শরীফ ওরফে মনির। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি নিজের পদত্যাগের এই বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৬ সালে শাহ মখদুম থানা বিএনপির সভাপতি নির্বাচিত হন মনিরুজ্জামান শরীফ। গতকাল সোমবার (৮ নভেম্বর) তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর মাধ্যমে এই পদত্যাগপত্র জমা দিয়েছেন। রাজশাহী মহানগর বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর এই পদত্যাগপত্র পাঠানো হয়েছে।

এতে মনিরুজ্জামান শরীফ ওরফে মনির উল্লেখ করেন যে, দীর্ঘদিন ধরে মহানগর বিএনপির এক শীর্ষ নেতা শাহ মখদুম থানা কমিটির মধ্যে বিভেদ সৃষ্টি করে বিএনপি ও অঙ্গ সংগঠনের মধ্যে নিজ কর্তৃত্ব প্রতিষ্ঠার হীন চেষ্টা চালাচ্ছেন। যা তার কাছে দৃষ্টিকটু ও অসম্মানের বলেই মনে হয়েছে। মহানগর বিএনপির ওই নেতার পক্ষ থেকে থানা কমিটিকে শক্তিশালী করার বদলে বিভেদ সৃষ্টি ও দলকে দুর্বল করার অপচেষ্টা চালানো হচ্ছে। এর মাধ্যমে মূলত ওই বিএনপি নেতা কেন্দ্রীয় কমিটিতে পদোন্নতির আকাঙ্ক্ষা রহিত করে শাহ মখদুম থানা কমিটির সভাপতি হওয়ার ইচ্ছা পোষণ করছেন। এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে একাধিকবার জানিয়েও কোনো সমাধান পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন তিনি। দলের মধ্যে কোনো শৃঙ্খলা নেই। মহানগর বিএনপির চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে উল্লেখ করে তিনি শাহ মখদুম থানা বিএনপি কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেন।

এ ব্যাপারে নিজ তার ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাসও দিয়েছেন রাজশাহী বিএনপির ত্যাগী নেতা হিসেবে পরিচিত মনিরুজ্জামান শরীফ। এতে তিনি বলেছেন- ‘আজ ০৮/১১/২০২১ রোজ সোমবার বিএনপির সাথে ২৯ বছরের (১৯৯২-২০২১ইং) সম্পর্কের ইতি টেনে  শাহ্ মখদূম থানা বিএনপির সভাপতি ও অন্যান্য সব পদ থেকে পদত্যাগ করছি। দীর্ঘ রাজনৈতিক জীবনে কোন কথা-কাজে কেউ কষ্ট পেয়ে থাকলে আমি মাফ চাই এবং দোয়া চাই’।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর