১৬ নভেম্বর, ২০২১ ০৬:০৪

শাহজালালে দেড় কোটি টাকার স্বর্ণসহ আটক ১

অনলাইন ডেস্ক

শাহজালালে দেড় কোটি টাকার স্বর্ণসহ আটক ১

ফাইল ছবি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হীরকখচিত দেড় কোটি টাকা মূল্যের স্বর্ণ জব্দ ও এ ঘটনায় জড়িত শাহজাহান মিয়া নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। সোমবার রাতে এ তথ্য জানিয়েছে ঢাকা কাস্টম হাউজের প্রিভেনটিম ইউনিট। 

ঢাকা কাস্টম হাউজের উপ-কমিশনার (প্রিভেনটিভ) সানোয়ারুল কবীর গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, শাহজাহান মিয়া দুবাই থেকে একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এরপর তিনি ইমিগ্রেশন শেষ করে ২৩২ গ্রাম স্বর্ণের দু’টি বারের ব্যাগেজ ঘোষণা দেন। ঘোষণার বিপরীতে প্রযোজ্য শুল্ক কর পরিশোধও করেন তিনি। তবে ব্যাগেজ স্ক্যানিংকালে যাত্রীর ব্যাগের ভেতর আরও স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। 

পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে যাত্রীর ব্যাগ থেকে ঘোষণা বহির্ভূত হীরক ও অন্যান্য পাথর খচিত স্বর্ণের ১৮টি নেকলেস ও একটি চেইন (স্টোন ও ট্যাগসহ ৭১৪ দশমিক ৮৭৬ গ্রাম), ২৭৮টি আংটি (স্টোন ও ট্যাগসহ ১৫১০ দশমিক ৩২ গ্রাম), ছয়টি চেইন (স্টোন ও ট্যাগসহ ৩১.৯৯ গ্রাম) উদ্ধার করা হয়। এসব জব্দ করা স্বর্ণের ওজন দুই কেজি ৫৮৫ দশমিক ১৮৬ গ্রাম। জব্দ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা বলেও তিনি উল্লেখ করেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর