১ ডিসেম্বর, ২০২১ ১৬:৫৯

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

অভিযুক্ত শিক্ষক

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১২০ নম্বর পূর্ব ভূতেরদিয়া দক্ষিণ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। ভুক্তভোগী ছাত্রীর মা বাদী হয়ে গতকাল মঙ্গলবার বাবুগঞ্জ থানায় এই মামলা দায়ের করেন। ওইদিনই আদালতে ২২ ধারায় ঘটনার জবানবন্দি দেয় ওই ছাত্রী। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রীর (১১) উপর কু-দৃষ্টি পড়ে প্রধান শিক্ষক আ. সালাম বেপারীর (৫০)। গত ২৩ নভেম্বর ওই ছাত্রীকে পিছনের বেঞ্চে একা বসিয়ে পড়া আদায়ের ছলে তার স্পর্শকাতর স্থানে হাত দেয় প্রধান শিক্ষক আ. সালাম বেপারী। এর আগের দিন ছাত্রীর বাড়ি গিয়েও প্রধান শিক্ষক যৌন নিপীড়নের উদ্দেশ্যে তার হাত ধরে টানাটানি করে। 

স্কুলের ঘটনার পর ওই শিক্ষার্থী ক্লাস থেকে দ্রুত বিদ্যালয়ের কাছে তার মামা বাড়ি চলে যায় এবং কান্নাকাটি করে। মামা বাড়ি কাউকে কিছু না জানালেও তার মা সুমি আক্তারের কাছে ঘটনার বিস্তারিত জানায় সে। মা সব কিছু জেনে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের অবহিত করলে তারা সুবিচারের আশ্বাস দেন।

কিন্তু ঘটনার কয়েকদিন অতিবাহিত হলেও কোনো বিচার না পেয়ে বাবুগঞ্জ থানায় গতকাল মঙ্গলবার প্রধান শিক্ষক সালামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ১০ ধারায় মামলা দায়ের করেন শিক্ষার্থীর মা। অভিযুক্ত শিক্ষক আ. সালাম বেপারী পূর্ব কেদারপুর এলাকার মৃত আ. হামেদ বেপারীর ছেলে।
 
বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের সাথে কথা বলে ঘটনার সত্যতা পাওয়ায় মামলা দায়েরের পরামর্শ দেন তিনি। সে মোতাবেক ভুক্তভোগীর পরিবার থানায় মামলা করেছেন। আসামি গ্রেফতারের চেষ্টা চলছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর