১৭ জানুয়ারি, ২০২২ ১৯:২৫

ভোরের আকাশের আনুষ্ঠানিক যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

ভোরের আকাশের আনুষ্ঠানিক যাত্রা শুরু

বুদ্ধিজীবী, সাংবাদিক, আইনজীবীসহ সর্বস্তরের মানুষের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়েছিল দৈনিক ভোরের আকাশ পত্রিকার নবরুপে যাত্রা অনুষ্ঠান।

সোমবার দৈনিক ভোরের আকাশ পত্রিকা আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। এদিন করোনা ভীতি উপক্ষে করেই জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হল ছিল কানায় কানায় পরিপূর্ণ। সেখানে সরকারের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবযাত্রা উদ্বোধন ঘোষণা করেন। 

এছাড়াও অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নির্বাচিত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সবার উপস্থিতিতে আনন্দঘন পারিবেশে যাত্রা শুরু হয়েছে দৈনিক ভোরের আকাশের।

ভোরের আকাশে আনুষ্ঠানিক যাত্রা শুরু অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী। ভোরের আকাশকে উদ্দেশ্যে করে তিনি বলেন, যাত্রার শুরুতে এই অপসাংবাদিকতার বিরুদ্ধে সোচ্চার হতে হবে। কাউকে যেন টার্গেট করে বা মিডিয়া ট্রায়াল করা না হয় সেদিকে লক্ষ্য রাখার কথা বলেন। 

ভোরের আকাশ পত্রিকার সম্পাদক খালেদ ফারুকীর সভাপতিত্বে নব যাত্রার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

ভোরের আকাশের ব্যবস্থাপনা সম্পাদক সলিমউদ্দিন মাহমুদ টুলু বিশ্বাস অনুষ্ঠান সার্বিক সঞ্চালনার দায়িত্ব পালন করেন। তার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রকাশক নুরুজ্জামান আব্দুল্লাহ। এর পরেই বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক তার বক্তৃতায় বলেন, নতুন একটি পত্রিকার যাত্রার খবর অবশ্যই আনন্দের। এর সঙ্গে সংশ্লিষ্টদের তিনি স্বাগত জানান।

ড. হাছান মাহমুদের বক্তৃতার মাধ্যমে শেষ হয় ভোরের আকাশের নবযাত্রার উদ্বোধনী অনুষ্ঠান। তিনি বলেন, সত্যিকারের একটি ভালো পত্রিকা সমাজকে সমৃদ্ধ করে। গণতান্ত্রিক রীতি নীতি সমাজের অসঙ্গতি এর মাধ্যমে মানুষ জানতে পারে। পরে ভোরের আকাশের পক্ষ থেকে তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে ফুলের তোড়া ও ক্রেস্ট উপহার দেয়া হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর