১৪ মে, ২০২২ ১৩:৫৩

নগর ভবন থেকে প্রতি শনিবারের পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক

নগর ভবন থেকে প্রতি শনিবারের পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনের বেইজমেন্ট থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছেন মেয়র মো. আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনের বেইজমেন্ট থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

আজ শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এই কার্যক্রম শুরু করেন তিনি। এখন থেকে প্রতি শনিবার এই সময়ে নগরের বিভিন্ন এলাকায় এই কর্মসূচি চলবে।

শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের আগে মেয়র আতিক গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেইজমেন্ট পার্কিংয়ের ভেতর ঢুকেন। সেখানে পুরাতন পরিত্যক্ত গাড়ি, বিভিন্ন জায়গায় জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ দেখে তাৎক্ষণিক সেগুলো পরিচ্ছন্ন করার নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, আমি যেখানে অফিস করি, সেই নিজ আঙ্গিনা পরিষ্কারের মাধ্যমেই ‘প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে, নিজ আঙ্গিনা করি পরিষ্কার’ - এই কার্যক্রম শুরু করলাম।

আতিকুল ইসলাম বলেন, এই কার্যক্রম শুরু করার মূল লক্ষ্য হলো সবাই যেন নিজ বাড়ি, নিজ আঙ্গিনা, নিজ প্রতিষ্ঠান, নিজ কলেজ, নিজ স্কুল পরিষ্কারে উদ্বুদ্ধ হয়। সার্বিকভাবে সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হয়, তাহলে আমরা এডিস মশা থেকে রক্ষা পাব, পরিচ্ছন্ন একটি পরিবেশ পাব।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর