১৭ আগস্ট, ২০২২ ২৩:০০

খুলনায় বিএনপির সমাবেশে হামলা, আহত ৩৫

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির সমাবেশে হামলা, আহত ৩৫

খুলনার বিএনপির ১৭নং ওয়ার্ড সম্মেলনকে কেন্দ্র করে সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। বুধবার রাত ৮টার দিকে নিউমার্কেট বায়তুন নূর জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় সমাবেশ স্থলে শতাধিক চেয়ার-টেবিল ও ৩০টির বেশি মোটরসাইকেল ভাংচুর করা হয়। আহত হয় বিএনপির সিনিয়র নেতাসহ ৩৫ জন নেতাকর্মী।

এ সময় পুরো এলাকা জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। পথচারীরা ও সাধারণ মানুষ দিক্বিদিক ছুটতে থাকে। পুরে পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা জানান, ধারাবাহিক কর্মসূচি হিসেবে ১৭নং ওয়ার্ডের সম্মেলন উপলক্ষে এ সমাবেশ আয়োজন করা হয়। শান্তিপূর্ণভাবেই সমাবেশ শুরু হয়। 

কিন্তু হঠাৎ করেই যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা শ্লোগান দিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। তারা লোহার রড, লাঠি, বাঁশ দিয়ে পিটিয়ে সমাবেশ স্থলে চেয়ার টেবিল, মাইক ও মোটরসাইকেল ভাংচুর করে। হামলায় সিনিয়র নেতাসহ কমপক্ষে ৩৫ জন নেতাকর্মী আহত হয়।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন জানান, হামলায় যুবলীগের মহানগর পর্যায়ের নেতারা নেতৃত্ব দেয়। হামলাকারীদের মাথায় হেলমেট ও সশস্ত্র অবস্থায় ছিল। এ ঘটনার প্রতিবাদে ও পরিস্থিতির বিবরণ দিতে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় মহানগর বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। 

এদিকে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস বলেন, অভ্যন্তরীণ বিরোধের জের ধরে বিএনপির একপক্ষ আরেকপক্ষের ওপর হামলা করেছে। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সিরিজ বোমা হামলার প্রতিবাদে শহরে বিকাল থেকে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। কর্মসূচির পর সবাই ক্লান্ত ছিল। ফলে ওই স্থানে হামলার অভিযোগ সত্য নয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর