৪ অক্টোবর, ২০২২ ১৯:৪৮

৫ টাকার মোমবাতি ২০ টাকা!

অনলাইন ডেস্ক

৫ টাকার মোমবাতি ২০ টাকা!

ফাইল ছবি

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। এই সুযোগে মোমবাতির দাম কয়েকগুণ বাড়িয়েছেন বিক্রেতারা।

দোকান ও এলাকাভেদে ৫ টাকার মোমবাতি ২০ টাকা, ১০ টাকার মোমবাতি ৩০ টাকা দামে বিক্রি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, রাজধানীর মিরপুর, মহাখালী, নিকেতন বাজার গেট, আগারগাঁও বাজার ও বিএনপি বাজারের ব্যবসায়ীরা ৫ টাকার মোমবাতি বিক্রি করছেন ২০ টাকা দরে। অনেক জায়গায় ৫ টাকার মোমবাতি ২০ টাকাও পাওয়া যাচ্ছে না। তবে যেখানে পাওয়া যাচ্ছে সেখানে মোমের দাম নেওয়া হচ্ছে ২০ টাকা।

এর আগে মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটের সময় জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেয়। এতে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং কুমিল্লার আংশিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। 

তবে সন্ধ্যার পর থেকে রাজধানীর বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে। বাকি এলাকাগুলোতেও দ্রুত সময়ের মধ্যে সরবরাহ চালুর চেষ্টা চলছে বলে জানা যায়।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি লিমিটেডের (ডেসকো) এমডি কাওসার আমির আলী জানান, ‘বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর এয়ারপোর্ট ও উত্তরা এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে আমাদের সম্পূর্ণ বিতরণ এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু করতে পারব।

অন্যদিকে, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কম্পানির (ডিপিডিসি) বিতরণ এলাকার মধ্যে সিদ্ধিরগঞ্জ, কল্যাণপুর, মানিকনগরে বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে। অন্যান্য এলাকায় দ্রুত সময়ের মধ্যে চালু হবে বলে জানান ডিপিডিসির এমডি বিকাশ দেওয়ান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর