২৮ অক্টোবর, ২০২২ ১৭:০৩

রংপুরে বিএনপির সমাবেশ ঘিরে বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বিএনপির সমাবেশ ঘিরে বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

বিএনপির আগামীকালের সমাবেশকে ঘিরে বাস চলাচল বন্ধ থাকায় রংপুরের সাধারণ মানুষের দুর্ভোগ ও ভোগান্তি দেখা দিয়েছে। 

জেলা মোটর মালিক সমিতির ডাকা পরিবহন ধর্মঘটের কারণে আন্তঃজেলা ও দূরপাল্লাার সব ধরনের বাস, ট্রাক, পিকআপ চলাচল বন্ধ রয়েছে। প্রশাসনিক হয়রানি ও মহাসড়কে নছিমন করিমন বন্ধের দাবিতে এ পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর জেলা মোটর মালিক সমিতি।

শুক্রবার সকাল সাতটা থেকে ৯টা পর্যন্ত রংপুর-ঢাকা মহাসড়ের মডার্ন মোড়, কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়কের মাহিগঞ্জ সাতমাথা, দিনাজপুর-ঠাকুরগাঁও-পঞ্চগড়-নীলফামারী মহাসড়কের মেডিকেল মোড়, নগরীর কামারপাড়া ঢাকা বাস স্টেশন এলাকায় গিয়ে দেখা গেছে, মহাসড়কে কোনো যাত্রীবাহী বাস চলছে না। নেই ট্রাকও। কিছু অটোরিকশা চলাচল করছে। পরিবহন ধর্মঘটের কারণে বিড়ম্বনায় পড়ছেন অনেক যাত্রী। 

বাস টার্মিনাল ও বিভিন্ন বাস স্টেশনে গিয়ে দেখা যায়, যাত্রীরা সকালেই এসেছেন কিন্তু কোনো গাড়ি না ছাড়ায় তারা দুর্ভোগে পড়েছেন। বিকল্প উপায় হিসেবে অনেকেই অটোরিকশা নিয়ে নিজ গন্তব্যে ছুটছেন।

প্রতি শুক্রবার গ্রামের বাড়ি যান আব্দুর রহিম। সকালে টার্মিনালে এসে দেখেন সব বাস বন্ধ। দূরের যাত্রা, ভেঙে ভেঙে যাওয়া কঠিন। তাই বাধ্য হয়ে শহরের বাড়িতেই ফিরছেন। 

রংপুরে বিএনপির গণসমাবেশ শনিবার কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। এই সমাবেশের আগে খুলনা, চট্টগ্রাম, ময়মনসিংহের গণসমাবেশের পর একইভাবে সমাবেশের আগে পরিবহন মালিক সমিতির সংগঠন রংপুর জেলা মোটর মালিক সমিতি পরিবহন ধর্মঘটের ডাক দেয়। সকাল ছয়টা থেকে আগামীকাল শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই ধর্মঘট চলবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর