১৩ নভেম্বর, ২০২২ ১৬:০৭

রসিক নির্বাচন : জাতীয় পার্টির মনোনয়ন পেলেন মোস্তফা

নিজস্ব প্রতিবেদক রংপুর

রসিক নির্বাচন : জাতীয় পার্টির মনোনয়ন পেলেন মোস্তফা

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির লাঙল মার্কার দলীয় মনোনয়ন পেলেন বর্তমান মেয়র মহানগরের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা। রবিবার দুপুরে ঢাকায় বনানীস্থ দলীয় কার্যালয়ে  চেয়ারম্যানের পক্ষে চূড়ান্ত মনোনয়ন দেন দলের মহাসচিব মজিবুর হক চুন্নু। 

এদিকে, মহানগর আওয়ামী লীগ একই দিন দুপুরে নির্বাচন উপলক্ষে বিশেষ সভা করেছে। সভায় মহানগরের যে কোন প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবি জানানো হয়। সেই সাথে সিদ্ধান্ত নেয়া হয়েছে দল যাকেই মনোনয়ন দিবে সবাই তার জন্য এক হয়ে সবাই কাজ করবে। মহানগরের একাধিক প্রার্থী নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছে। তবে মনোনয়ন প্রত্যাশীরা চেয়ে রয়েছেন দলীয় সভাপতির দিকে।

জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, বরিবার দুপুরে ঢাকায় জাতীয় পার্টির কার্যালয়ে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার দলীয় মনোনয়ন রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক এইচ এম ইয়াসিরের হাতে তুলে দেন দলের মহাসচিব মজিবুল হক চুন্ন। এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিসুর রহমান আনিসসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

মহানগর জাপার সাধারণ সম্পাদক এইচ এম ইয়াসির বলেন, দুপুরে জাতীয় পার্টির মহাসচিবের কাছ থেকে মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে আমি মনোনয়নপত্র গ্রহণ করেছি। 

মনোনয়ন পেয়ে জাপার প্রার্থী রসিকের বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা দলের চেয়ারম্যান ও মহাসচিবসহ রংপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রংপুর জাতীয় পার্টির দুর্গ। আগের যে কোনো সময়ের চেয়ে রংপুরে জাতীয় পার্টি এখন অনেক বেশি সুসংগঠিত। সাধারণ মানুষ জাতীয় পার্টিকে ভালবাসে, আমাকে ভালোবাসে। আশা করছি যদি ভোটের পরিবেশ নষ্ট না করা হয়, প্রশাসন নিরপেক্ষ হয়ে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন করে, তাহলে বিজয় আমাদের শতভাগ নিশ্চিত। 

তিনি বলেন, দলীয় মনোনয়নের বিষয়টি নির্বাচন কমিশন, রংপুর নির্বাচন অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরে ফ্যাক্সযোগে পাঠানো হয়েছে। 

জানা গেছে, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের রাজনৈতিক কর্মকাণ্ডে আদালতের নিষেধাজ্ঞা থাকার কারণের রংপুরে নানান গুঞ্জন চলছিল। দলের চেয়ারম্যান মনোনয়ন দিতে না পারলে কী হবে এমন কথা নগরী জুড়ে আলোচনা চলছিল। দলের মহাসচিবের কাছ থেকে মনোনয়ন পাওয়ায় জাপার নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। সেই সাথে মনোনয়ন দেয়ার জটিলতা কেটে গেছে। এর আগে রংপুরে জাপা চেয়ারম্যান জিএম কাদের একাধিক বার এসে মোস্তাফার মনোনয়নের বিষয়টি প্রকাশ্যে ঘোষণা দিয়েছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর